২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:৩৬/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ২:৩৬ পূর্বাহ্ণ

সাবেক মেয়র এম মনজুর আলমের আয়োজনে ‘পবিত্র শাবান মাসের তাৎপর্য ও আমল’ শীর্ষক আলোচনা ও শবেবরাতের জন্য সামগ্রী বিতরণ এবং সৈয়দ আহমদুল হক সিদ্দিকী মুসাবিয়া (র.) খোশরোজ শরীফ উৎযাপন

     

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ¦ মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব এম. মনজুর আলম আল্লাহর রসূলের মাস ‘পবিত্র শাবান মাসের তাৎপর্য ও আমল’ শীর্ষক আলোচনা সভার আয়োজন এবং দুঃস্থদের মাঝে পবিত্র শবেবরাত উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ এবং সৈয়দ আহমদুল হক সিদ্দিকী মুসাবিয়া (র.) খোশরোজ শরীফ উৎযাপন করেন।

৩ মার্চ ২০২৩ খ্রি. শুক্রবার বাদে জুম্মা এইচ.এম. ভবন অভিডিটরিমে এ কর্মসূচি পালিত হয়। আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক আলহাজ্ব মোহাম্মদ ফারুক আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সাবেক মেয়র আলহাজ্ব এম. মনজুর আলম বলেন, আল্লাহর রাসূল হযরত মুহাম্মদ (সা.) শাবানের পুরো মাসই রোজা পালন করতেন। এ মাসে আল্লাহর দরবারে মানুষের আমল নামা জমা হয়। তিনি বলেন, এ মাসে মহান আল্লাহর রহমতের বারিধারা বিশ্বময় ছড়িয়ে পড়ে। মহান আল্লাহতায়ালা শাবান মাসের ১৫তম রজনীকে অত্যন্ত বরকতময় ও মহিমান্বিত করেছেন। এ মাসের ১৫ রজনীতে আল্লাহতায়ালা প্রথম আসমানে অবতরণ করেন এবং প্রতিটি মুমিন বান্ধাকে ক্ষমা করে দেন। এ মাসের দান সদকাহ খুবই তাৎপর্যপূর্ণ।

সাবেক মেয়র এ মাস থেকে পবিত্র মাহে রমজানের প্রস্তুতি গ্রহণ করার তওফিক দান করার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন। ধর্মীয় এ আলোচনায় অন্যদের মধ্যে হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি আলহাজ¦ মোহাম্মদ নিজামুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সারোয়ার আলম, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ্ব মোহাম্মদ সাহিদুল আলম, সমাজসেবক নেছার আহমদ, নির্বাহী পরিদর্শক বাদশা আলম, সৈয়দ মোহাম্মদ আবেদ আবদুল্লাহ মনজুর আলম, সারহান আবদুল্লাহ মনজুর আলম বক্তব্য রাখেন। মিলাদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদ্রাসার শিক্ষক ও হযরত তৈয়ব শাহ (র.) জামে মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ মোহাম্মদ ইউনুস রজভী। পরে উপস্থিত ৫ শত দুঃস্থদের মাঝে আসন্ন শবেবরাতের জন্য খাবার সামগ্রী বিতরণ করেন সাবেক মেয়র এম. মনজুর আলম।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply