৪ মে ২০২৪ / ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪১/ শনিবার
মে ৪, ২০২৪ ৩:৪১ অপরাহ্ণ

মহান একুশ উপলক্ষে হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয়ের ৭৫বছর পূর্তি উদযাপন পরিষদের পুস্পস্তবক অর্পণ

     

বন্দর নগরী চট্টগ্রামের ঐতিহ্যবাহী হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উদযাপন পরিষদের সদস্যরা মহান একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শহীদ মিনারে পুস্পস্তবক অপর্ণ করেন এবং ভাষা শহীদদের স্মরণে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

২১ শে ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে জুবিলী প্লাটিনামের সদস্যরা ভাষা শহীদদের স্মরণ ও তাদের প্রতি সম্মান প্রদর্শণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষাক ও ৭৫ বছর পূর্তি (প্লাটিনাম জুবিলী) উদযাপন পরিষদের সদস্য সচিব মোহাম্মদ নাসিম উদ্দিন, পরিষদের যুগ্ন আহবায়ক মোঃ দিদার আনিছ, হাজী মোঃ সেলিম রেজা, মোহাম্মদ হোসেন, দপ্তর উপ কমিটির আহবায়ক সাইদুজ্জামান, মোঃ আলী নেওয়াজ, আজম উদ্দীন, নুর উদ্দীন, মোহাম্মদ শওকত ও মোহাম্মদ খান প্রমূখ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, ভাষার জন্য প্রাণ দিয়ে পৃথিবীর ইতিহাসে এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছিল বাঙ্গালীর দামাম ছেলেরা। ভাষার জন্য রক্ত দিতে হয়েছে এমন রাষ্ট্র খুজে পাওয়া বিরল কিন্তু বাঙ্গালী জাতি পৃথিবীর বুকে একটি নাম ও একটি ইতিহাস হয়ে চিরদিন জাগ্রত হয়ে থাকবে। নেতৃবৃন্দরা দেশের সর্বক্ষেত্রে, সব জায়গায় বাংলাভাষার প্রচলণ নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষাক ও ৭৫ বছর পূর্তি (প্লাটিনাম জুবিলী) উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক মো: দিদার আনিছ বলেন, আগামী ১৭ ও ১৮ মার্চের হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসবকে সফল করার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন শেষ সময় এবং মানসম্মতভাবে তথ্য সমৃদ্ধ একটি ম্যাগাজিন করা হবে। তিনি পূর্তি উৎসবকে সফল ও স্বার্থক করে তোলার জন্য দেশ বিদেশে অবস্থানরত বিদ্যালয়ের সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রতি উদাত্ত আহবান জানান।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply