২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:০৫/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৯:০৫ পূর্বাহ্ণ

পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ভবন সংস্কার কাজে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

     

চট্টগ্রামের পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়ার্টার সংস্কার কাজে অনিয়ম ও দূর্নীতির গুরুতর অভিযোগ উঠছে। স্হানীয় কিছু পাতি নেতার আশ্রয়ে যেনতেনভাবে কাজ বুঝিয়ে দিয়ে  অর্থ হাতিয়ে নেবার জন্য সংশ্লিষ্ট ঠিকাগার তৎপরতা চালাচ্ছে বলে খবর পাওয়া গেছে। এদিকে স্টাফ কোয়াটারে যারা বসবাস করবেন তারা এই কাজে চরম অসন্তুষ্ঠ বলে জানা গেছে।

 

২১ জুন সোমবার দুপুরে সংস্কার কাজে অনিয়মের অভিযোগ পেয়ে  উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আপাতত এই কাজ বন্ধ রাখার নির্দেশও দেন।

সুত্রমতে , চলতি অর্থবছরে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে  স্টাফ কোয়ার্টার ভবনের সংস্কার কাজের জন্য স্বাস্থ্য বিভাগের প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ৭ লাখ টাকা বরাদ্দ দেয়। আতিক অ্যান্ড ব্রাদার্স নামে ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজ পায়। সংস্কারকাজের মধ্যে ভবনের রং করা, দরজা-জানালা ও বৈদুতিক মেরামতসহ ভবনের বাইরে গ্রিলসহ নিরাপত্তা দেয়াল নির্মাণের কথা রয়েছে। ঠিকাদার দেয়াল নির্মাণ কাজে লোহা ব্যবহার না করে ব্রিক পিলারের কাজ করে। দেয়ালে অতি নিম্নমানের লোহা ব্যবহার করা হয়। তা ছাড়া রং করার কাজে ভবনের দেয়ালে পুরাতন রং শিরিষ কাগজ দিয়ে ঘষামাঝা করে উঠিয়ে রং করার কথা থাকলেও তা করা হয়নি।

এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের আতিক সাহেবকে ফোন করলেও তিনি মিটিংএ ব্যস্ত থাকায় বক্তব্য দিতে পারেননি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply