বাংলাদেশ, সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ডাটা সেন্টার এবং ক্লাউড নেটওয়ার্কিংয়ের জন্য ‘২০২০ গার্টনার পিয়ার ইনসাইটস কাস্টমারস চয়েস’ স্বীকৃতি পেলো হুয়াওয়ে

 

 

ঢাকা, ২৭ জানুয়ারি, ২০২১

আইসিটি অবকাঠামো এবং স্মার্ট ডিভাইস উৎপাদনে শীর্ষস্থানীয় ব্র্যান্ড হুয়াওয়ে তাদের ডাটা সেন্টার এবং ক্লাউড নেটওয়ার্কিংয়ের জন্য ‘২০২০ গার্টনার পিয়ার ইনসাইটস কাস্টমারস চয়েস’স্বীকৃতি লাভ করেছে। হুয়াওয়ের ‘ক্লাউডফ্যাব্রিক ডেটা সেন্টার নেটওয়ার্ক (ডিসিএন) সল্যুশন’ এর জন্য এই স্বীকৃতিটি এসেছে। ২০২০ সালের নভেম্বর পর্যন্ত হুয়াওয়ে প্রায় ২০ ভেন্ডররের মধ্যে ৪.৯/৫ স্টার রেটিং নিয়ে প্রথম স্থান লাভ করে।

হুয়াওয়ে ক্লাউডফ্যাব্রিক ক্লাউডইঞ্জিন সিরিজ ডাটা সেন্টার (ডিসি) সুইচেস, আইমাস্টার এনসিই-ফ্যাব্রিক (স্বায়ত্তশাসিত ড্রাইভিং ডিসিএন ম্যানেজমেন্ট এবং কন্ট্রোল সিস্টেম) এবং হুয়াওয়ে আইএমাস্টার এনসিই-ফ্যাব্রিকইনসাইটের (ডিসিএনের জন্য ডিজাইন করা বুদ্ধিমত্তা বিশ্লেষণ প্ল্যাটফর্ম) মতো প্রোডাক্ট এবং সল্যুশন কাভার করার ফলে  বিশ্বব্যাপী বিভিন্ন শিল্পখাতের কাছ থেকে উৎসাহজনক গ্রাহক প্রতিক্রিয়া পেয়েছে। প্রোডাক্ট ক্যাপাবিলিটিস, ইনটিগ্রেশন এবং ডিপ্লয়মেন্ট, এবং সার্ভিস ও সাপোর্ট ক্যাটাগরিতেও হুয়াওয়ে বিভিন্ন খাতের (যেমন – ফাইনান্স, ইন্টারনেট, ক্যারিয়ারস এবং জনসাধারণের পরিষেবা) গ্রাহকদের কাছ থেকে উচ্চ রেটিং পেতে সক্ষম হয়েছে।

হুয়াওয়ে ক্লাউডফ্যাব্রিক ১৪০ টিরও বেশি দেশে ৯২০০ এরও বেশি এন্টারপ্রাইজ গ্রাহকদের সেবা দেয়। হুয়াওয়ের নিরবচ্ছিন্ন উদ্ভাবনী মানসিকতা এবং ডিসিএনে শীর্ষস্থানীয় অবস্থানের কারণে তারা গ্রাহকের বিশ্বাস অর্জনে সফলতা পেয়েছে। ২০২০ সালে হুয়াওয়ে একদম নতুন ক্লাউডফ্যাব্রিক ২.০ সল্যুশন উন্মোচন  করে। উন্মুক্ত আর্কিটেকচারের উপর ভিত্তি করে এই সল্যুশনটি একাধিক ক্লাউডের সাথে সংযোগ স্থাপন করতে পারে এবং একাধিক ভেন্ডররের ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ, যার ফলে অপারেটিং ব্যয় (ওপেক্স) প্রায় ২৮ পার্সেন্ট  পর্যন্ত হ্রাস পায়। উচ্চ ঘনত্ব-সম্পূর্ণ ৪০০জিই ইন্টিলিজেন্ট এবং ক্ষতিহীন নেটওয়ার্কের মধ্যে ‘জিরো প্যাকেট লস’ এবং ‘লো ল্যাটেন্সির মতো বৈশিষ্ট্য রয়েছে, যার ফলে কম্পিউটিং সক্ষমতা ২৭ পার্সেন্ট পর্যন্ত বৃদ্ধি পায় এবং ডাটা স্টোরেজ আইওপিএস ৩০ পার্সেন্ট এরও বেশি উন্নত হয়।

হুয়াওয়ে ক্লাউডইঞ্জিন ১৬৮০০ নেক্সট জেনারেশন ৪০০জিই ডিসি স্যুইচও চালু করেছে। শিল্প-শীর্ষস্থানীয় নতুন প্ল্যাটফর্ম, নতুন অপটিক্যাল ইন্টারফেস এবং নতুন বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে সুইচটি ‘নতুন অবকাঠামো’র বিভিন্ন ক্ষেত্রে দক্ষ সহযোগ সমর্থন করে এবং ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করে। উদ্ভাবনী সমাধান এবং পণ্যগুলি ছাড়াও হুয়াওয়ের ক্লাউডইঞ্জিন ডিসি স্যুইচগুলো বিশ্বব্যাপী গ্রাহকদের বিশ্বাস অর্জন করেছে। গার্টনারের মার্কেট শেয়ারের তথ্য অনুসারে, হুয়াওয়ের ১০ জিবিপিএস এবং ২৫ জিবিপিএস ইন্টারনেট সুইচগুলো গ্লোবাল পোর্ট শিপমেন্ট বিবেচনায় সর্বোচ্চ র‌্যাঙ্ক অর্জন করেছে।

হুয়াওয়ে ডাটা সেন্টার নেটওয়ার্কের প্রেসিডেন্ট লিওন ওয়াং বলেন, “বিশ্বব্যাপী আমাদের গ্রাহকদের কাছ থেকে সর্বোচ্চ রেটিং এবং স্বীকৃতি পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। যারা আমাদের সম্পর্কে গার্টনার পিয়ার ইনসাইটস-এ প্রতিক্রিয়া জানিয়েছেন তাদের প্রত্যেককে আমরা ধন্যবাদ জানাই। ভবিষ্যতে আমরা গ্রাহকের প্রয়োজনীয়তা মেটাতে এবং ধারাবাহিকভাবে নতুনত্ব আনতে, চূড়ান্তভাবে গ্রাহকদের দ্বারা স্বীকৃত পণ্য এবং  সল্যুশন সরবরাহ করার জন্য এবং এর মাধ্যমে তাদের ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকব।“

‘গার্টনার পিয়ার ইনসাইটস’ হলো আইটি প্রফেশনাল এবং প্রযুক্তিগত সিদ্ধান্ত গ্রহণকারীদের দ্বারা লিখিত এবং পড়ার জন্য একটি অনলাইন প্ল্যাটফর্ম যেখানে আইটি সফটওয়্যার এবং সার্ভিসেসের পর্যালোচনা ও সেগুলোর রেটিং সম্পর্কে জানা যায়। আইটি লিডারদের আরও অন্তর্দৃষ্টিপূর্ণ ক্রয়ের সিদ্ধান্ত নিতে এবং প্রযুক্তি সরবরাহকারীদের তাদের গ্রাহকদের কাছ থেকে নিরপেক্ষ প্রতিক্রিয়া গ্রহণ করে তাদের পণ্যগুলোকে উন্নত করতে সহায়তা করাই হলো এই প্ল্যাটফর্মের  উদেশ্যে। ‘গার্টনার পিয়ার ইনসাইটস’-এ ৩৪০ টিরও বেশি বাজারের আলোকে করা ৩,৫০,০০০ এরও বেশি যাচাইকৃত পর্যালোচনা আছে।

 

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply