৬ মে ২০২৪ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৪৬/ সোমবার
মে ৬, ২০২৪ ১০:৪৬ অপরাহ্ণ

যোগ্য প্রতিষ্ঠান না থাকায় কুড়িগ্রামের ফুলবাড়ী থেকে ৭৮ মেঃ টন জি আর চাল ফেরত

     

 

সাইফুর রহমান শামীম
জি আর চাল বরাদ্দ পাওয়ার মতো যোগ্য প্রতিষ্ঠান না থাকায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে ৭৮ মেট্রিক টন চাল ফেরত পাঠানো হয়েছে।
কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্যে ও বিরোধী দলীয় চীফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীর বিশেষ বরাদ্দের এসব জি আর চাল ফেরৎ পাঠিয়েছেন ফুলবাড়ী উপজেলা প্রশাসন ।
বুধবার এ বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও ।
ফুলবাড়ী উপজেলা নিবার্হী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও জানান, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অধীন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম চৌধুরী‘র বিশেষ বরাদ্দের জি আর প্রকল্পের চাল বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও এতিম খানার তালিকা সংক্রান্ত অস্তিÍত্ব ও প্রাপ্তির যোগ্যতা আছে কি না সে বিষয়ে জেলা প্রশাসকের পত্রের প্রেক্ষিতে সরেজমিন পরিদর্শন করা হয়। প্রায় ৩৫ টি প্রতিষ্ঠানের অস্তিত্ব ও প্রাপ্যতা যাচাই করতে বলা হলেও বেশ কিছু প্রতিষ্ঠানের অস্তিত্ব পাওয়া যায়নি। কিছু প্রতিষ্ঠানের বর্তমান অবস্থা জিআর এর চাল বিতরণের নীতিমালা অনুযায়ী সমঞ্জস্যপূর্ণ না হওয়ায় বরাদ্দকৃত চাল ফেরত দেয় হয় । আবার কয়েকটি প্রতিষ্ঠান টিআর ও কাবিখা প্রকল্পের সুবিধা ভোগ করায় এবং অর্থ বছরের শেষ মহূর্তে বরাদ্দ সংক্রান্ত পত্র পাওয়ায় তা বিতরণ করা সম্ভব নয় জানিয়ে জেলা প্রশাসক বরাবর প্রতি উত্তর পাঠানো হয়েছে।
উপজেলা নির্বার্হী কর্মকর্তা আরও জানান, আগামী অর্থ বছরের জন্য নবায়ন করে বরাদ্দ দেওয়া হলে তদন্ত স্বাপেক্ষে বরাদ্দকৃত চাল বিতরণ করা হবে।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply