বাংলাদেশ, রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ইসলামিয়া সিটি কনভেনশন হল’র শুভ উদ্বোধনী অনুষ্ঠানে চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেছেন, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা সংগ্রামের স্মৃতি বিজড়িত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ বাংলাদেশের তৎকালিন বরেণ্য জাতীয় রাজনীতিবিদদের পদচারণায় মুখরিত ছিল এই ইসলামিয়া হোটেল। এই ইসলামিয়া ভবন এখনো কালের স্বাক্ষী হয়ে রয়েছে। আজ সেই ভবনের উদ্বোধনে আমি নিজেকে ধন্য মনে করছি। এই ইসলামিয়া সিটি কনভেনশন হল সামাজিক, রাজনৈতিক  ও সাংস্কৃতিক ভূমিকা পালন করবে। মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামে এবং চট্টগ্রামের রাজনীতি উন্নয়ন তথা সমাজকর্মে অত্র প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব নূর মোহাম্মদ সওদাগরের অবদান ও স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে আজকের উদ্ধোধনকৃত ইসলামিয়া সিটি কনভেনশন হলের উত্তোরত্তর সফলতা কামনা করেন।
ইসলামাবাদের নামানুসারে আজ ইসলামিয়া হোটেলের নামাকরণ করা হয়েছে। তিনি ইসলামিয়া সিটি কনভেনশন হল’র শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। তিনি এ সময় মহান আল্লাহর কাছে এই কনভেনশন হলের সাফল্য কামনা করেন। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আলমগীর নূরের সভাপতিত্বে সাংবাদিক প্রশান্ত বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন
দৈনিক আমার দেশ পত্রিকা’র চট্টগ্রাম ব্যুরোচিফ জাহেদুল করিম কচি, গাউছিয়া কমিটি বাংলাদেশ’র কেন্দ্রীয় চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ সওদাগর, বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ও বিশিষ্ট রাজনীতিবিদ এম. এ. হাশেম রাজু, চিত্র নায়ক পংকজ বৈদ্য সুজন, দৈনিক ভোরের ডাক’র চট্টগ্রাম ব্যুরোচিফ কিরণ শর্মা, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ দিদার আশরাফি, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল আলম চৌধূরী মিল্টন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ফজল আহাম্মদ, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি এম. আলী হোসেন, নিউজ চাটগাঁর সম্পাদক হারাধন চৌধুরী, নিউজগার্ডেন ও এনজি টিভি’র বার্তা সম্পাদক মোঃ সাইফুর রহমান সাইফুল, চকরিয়া কৈয়ারবিল’র প্রাক্তন চেয়ারম্যান শাহজাহান চৌধূরী, বাংলাদেশ রোঁস্তোরা মালিক সমিতি চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল হান্নান বাবু, চট্টগ্রাম মহানগর বিএনপি’র স্বনির্ভর বিষয়ক সম্পাদক হাশেম সওদাগর, কোতোয়ালি থানা বিএনপি’র সহ-সভাপতি হাফিজুল ইসলাম মিলন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট ওসমান জাহাঙ্গীর, সাংবাদিক মোস্তফা আলম মাসুম, ১৮ নং ওয়ার্ড পূর্ব বাকলিয়া আওয়ামীলীগ নেতা মোহাম্মদ ওসমান, দক্ষিণ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জান্নাতুন নঈম চৌধুরী রিকু, বাংলাদেশ শ্রম মিশন ট্রাস্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রতিষ্ঠানের কর্মকর্তা হাজী মোঃ আবু তৈয়ব, শাকিল আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ ইকবাল হোসেন, সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী আরমানুর রশীদ চৌধূরী, কাজী আরমান মাহমুদ, মোঃ ওয়াসীম, সুমন শাহেদ সিদ্দিকি, মোঃ আলমগীর, নেওয়াজ রনি, মানিক পাটওয়ারী, মোঃ রোকন উদ্দীন, মোঃ আকবর, বিশিষ্ট ব্যবসায়ী বশির উদ্দীন প্রমুখ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply