২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৩৪/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ২:৩৪ অপরাহ্ণ

লাইসেন্স ছাড়াই সিটি হেলথ ক্লিনিক : সিলগালা, মালিক গ্রেপ্তার

     

লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগে নগরের সিটি হেলথ ক্লিনিক নামে একটি হাসপাতাল বন্ধ করে দিয়েছেন সিভিল সার্জন।

বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত নগরের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম ও ত্রুটি খুঁজে পান চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী।

তিনি বলেন, ওই ক্লিনিকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। ছয়মাস আগে ওই ক্লিনিকে একজন নারী অবৈধভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে মারা যায়। এ ঘটনায় আদালতে একটি মামলা রয়েছে। এছাড়া ওই হাসপাতালের নার্সদের ডিপ্লোমা কোন ডিগ্রি নেই। রাতের পালায় কোন কর্তব্যরত কোন চিকিৎসক থাকে না। তাদের লাইসেন্স খাকলেও তা নবায়ন করা ছিল না। মেয়াদোত্তীর্ণ ওষুধও সেখানে পাওয়া গেছে।

অভিযানের ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি) মেহেদী হাসান গণমাধ্যমকে বলেন, কিছুদিন আগে হাসপাতালটিতে অবৈধ গর্ভপাত ঘটাতে গিয়ে অপ্রশিক্ষিত নার্সের হাতে এক তরুণীর মৃত্যু হয়। বিষয়টি কাউকে না জানিয়ে পরিবারের মাধ্যমে তারা লাশ দাফন করে ফেলে। পরে মেয়েটির বাবার অভিযোগের প্রেক্ষিতে ওই ছেলেটিকে (নার্স) গ্রেপ্তার করা হয়। সে আদালতে জবানবন্দি দিয়েছে। এরপর তদন্ত করে হাসপাতালের দোষ খুঁজে পাওয়া যায়।

এ ঘটনায় দুই নার্স ও মালিক মোহাম্মদ হারুনকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply