১ মে ২০২৪ / ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:১৩/ বুধবার
মে ১, ২০২৪ ৮:১৩ অপরাহ্ণ

আনোয়ারায় ২ মাসেও হয়নি বিয়ে,চলছিল দিনের পর দিন ধর্ষণ

     

 রানা সাত্তার

আনোয়ারায় বিয়ের প্রলোভন দেখিয়ে দশম শ্রেণির এক স্কুল শিক্ষার্থী কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগে আশেকুর রহমান নয়ন(২১) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ গত সোমবার (৫ আক্টোবর)আনুমানিক বিকাল ২ টায় আনোয়ারা উপজেলাস্থ রায়পুর ইউনিয়নের গহিরা ৮ নং ওয়ার্ডের উঠান মাঝির ঘাট এলাকা থেকে চট্টগ্রাম র‌্যাব-৭ তাকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত নয়ন ওই এলাকার মো. ফোরকান প্রকাশ ফোরকের পুত্র আশেকুর রহমান নয়ন এব্যাপারে ভুক্তভোগীর মা বাদী হয়ে নিজেই হাজির হয়ে আনোয়ারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন।

আনোয়ারা থানায় মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার রায়পুর ইউনিয়নের গহিরা ৮ নং ওয়ার্ডের বাইগ্যের ঘাট এলাকার বাসিন্দা ভিকটিম কিশোরী (১৭) এর সাথে মো. ফোরকানের পুত্র আশেকুর রহমান নয়ন প্রেমের সম্পর্ক করে পরে বিয়ের প্রলোভন দেখিয়ে কৌশলে গত ২৮ জুলাই বাড়ি থেকে নিয়ে পালিয়ে যায়। প্রকৃতপক্ষে,বিয়ের একটি সুর থাকলেও সে মেয়েটিকে বিয়ে না করে দিনের পর দিন ধর্ষণ করে যাচ্ছিল। এদিকে, ভিকটিম কিশোরীর পরিবার অনেক খোঁজাখুজি করে ২ মাস পর গত ২৯ সেপ্টেম্বর আনোয়ারা বৈরাগ ইউনিয়নের ইউনুচ কলোনী থেকে কিশোরীটিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। হঠাৎ সোমবার চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি টহল দলকে ভিকটিমের মা গহিরা দোভাষীর বাজার এলাকায় দেখতে পান।সাথে সাথে ঘটনাটি জানালে র‌্যাব-৭ অভিযান চালিয়ে বিকাল ২টায় গহিরা ৮নং ওয়ার্ডের উঠান মাঝির ঘাট এলাকা থেকে নয়নকে গ্রেপ্তার করেছে।

নয়নের স্বীকারোক্তিতে র‌্যাব জানায়, অপহরণের পর ইউনুচ কলোনীতে রেখে কিশোরীটিকে ধর্ষণ করত সে। আনোয়ারার ওসি(তদন্ত) দিদারুল ইসলাম জানান,দশম শ্রেণির এক শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ ও দুই মাস ধরে ধর্ষণের অভিযোগে আশেকুর রহমান নয়ন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। পরে গত সোমবার রাত ১০ টায় নয়নকে আনোয়ারা থানায় হস্তান্তর করেছে র‌্যাব। ভিকটিম কিশোরীর মা বাদী হয়ে আনোয়ারা থানায় ৯(১)২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply