বাংলাদেশ, শনিবার, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সুনামগঞ্জ,জগন্নাথপুর ও ছাতক পৌরসভায় রেড জোন ঘোষণার প্রাথমিক তৎপরতা শুরু

 

আল-হেলাল,সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জ ও ছাতক পৌর এলাকায় করোনা আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সুনামগঞ্জ ও ছাতক পৌরসভাকে রেড জোন এলাকা হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া ছাতক উপজেলার নোয়ারাই, কালারুকা, ছৈলা আফজালাবাদ,জাউয়াবাজার,জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলাবাজার,জগন্নাথপুর উপজেলার ১টি ইউনিয়ন ও দোয়ারাবাজার উপজেলার ৩টি ইউনিয়নে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা আকস্মিকভাবে বেড়ে যাওয়ায় এসব এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়।
মঙ্গলবার থেকে রেডজোন নীতিমালা কার্যকর হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে সুনামগঞ্জ ও ছাতক পৌর এলাকায় রেড এলাকা হিসেবে তথ্য অফিসের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। মঙ্গলবার সদর মডেল থানার ওসি (তদন্ত) সনজুর মোরশেদ শাহীনের নেতৃত্বে শহরে যানবাহন ও জনসমাগম নিয়ন্ত্রণের জন্য পুলিশ সদস্যগন তৎপরতা চালাচ্ছেন।
জেলা প্রশাসন স‚ত্রে জানা যায়, মঙ্গলবার পর্যন্ত ৫ হাজার ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে কোভিড পজেটিভ হয়েছেন ৫১৮ জনের। আক্রান্তদের মধ্যে ছাতক উপজেলায় ১৪৫ জন ও সুনামগঞ্জ সদর উপজেলায় ১৪৪ রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।
সিভিল সার্জন মোঃ শামস উদ্দিন বলেন, রেড জোন ঘোষণার মাইকিং হচ্ছে। রেডজোন ঘোষিত এলাকায় কঠোর নিয়ন্ত্রণারোপ করা হবে।
পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বিপিএম বলেন, রেড জোন এলাকায় পুলিশ কঠোর অবস্থান নেবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও রেডজোনের নিয়মাবলী মেনে চলার কথা জানান তিনি।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, রেডজোন ঘোষিত এলাকায় বিধিমোতাবেক আইন কার্যকর করা হবে।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply