বাংলাদেশ, মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ঝালকাঠিতে করোনায় আক্রান্ত এক ব্যক্তি বাড়ি থেকে পালিয়েছেন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির কাঠালিয়ায় প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি আব্দুস সালাম আকন(৪৮) নিজ বাড়ি বাঁশবুনিয়া গ্রাম থেকে গভীর রাতে পালিয়েছেন। তাঁর বাড়িতে ইফতারের দাওয়াতে অংশ গ্রহনকারী ৩০টি পরিবারকে লকডাউন করা হয়েছে।আমুয়া ইউপি চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম ফোরকান জানান, বাঁশবুনিয়া গ্রামের আব্দুস সালাম আকনের করোনা কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হওয়ার খবর গতকাল রাতে নিশ্চিত হই। পরে স্থানীয় ইউপি সদস্য ও চৌকিদারদের মাধ্যমে ওই বাড়িসহ আশ পাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয় এবং ওই এলাকায় জীবাণুনাশক স্প্রেরে ছিটানো হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ নকিরুল ইসলাম করোনা আক্রান্ত সালাম আকনের পালানো এবং ৩০ পরিবার লকডাউনের বিষয়টি নিশ্চিত করেন।এদিকে করোনা পজেটিভ আব্দুস সালাম আকনের পালানোর খবরে আমুয়াসহ উপজেলাবাসী মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। তবে আব্দুস সালামরে সন্ধানের জন্য কাঠালিয়া থানা পুলিশ সকাল থেকে তার বিভিন্ন আত্মীয়-স্বজন বাড়িতে খোঁজ খবর অব্যাহত রাখছেন।উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুজ্জামান জানান, কাঠালিয়ায় প্রথম বারের মতো দুই জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। বুধবার করোনা পরীক্ষায় তাদের রেজাল্ট পজিটিভ আসে। উপজেলার বাঁশবুনিয়ায় আব্দুস সালাম আকন নামের ওই ব্যক্তি চট্টগ্রাম থেকে ও অপর জন উপজেলার শৌলজালিয়ার আম্বিয়া খাতুন নামের ওই মহিলা নারায়ণগঞ্জ থেকে আসেন। তাদের দু’জনের করোনা পজিটিভ।

শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপন জানান, আম্বিয়া বেগম নারায়নগঞ্জ থেকে ৫ মে আসার পরে তার বাড়িটি লকডাউন করি। গতকাল ওই মহিলার করোনা পজেটিভ হওয়ায় পর তাকে ঘরের একটি আলাদা রুমে আইসোলেসনে রাখা হয়েছে এবং তার ব্যবহার্য আসবাবপত্র আলাদা করে রাখা হয়েছে। এছাড়া যাতে বাহিরের কোন লোক ওই বাড়িতে প্রবেশ করতে না পারে সেজন্য ঘরের দরজা বন্ধ করে দিয়ে লাল নিশান টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। ওই পরিবারের সদস্যদের জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহ করা হচ্ছে। এ নিয়ে জেলায় মোট করোনা পজেটিভ রোগী ১৭ জন।

 

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply