বাংলাদেশ, শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

কর্মহীন প্রবাসীদের পাশে আনোয়ারার হাফেজ মুহাম্মাদ আবুল কালামের মহতি উদ্দোগ

 মুহাম্মদ হারুনুর রশীদ আরব আমিরাত থেকে

হাফেজ মুহাম্মাদ আবুল কালাম। আরব আমিরাত প্রবাসী। বাড়ি চট্টগ্রাম জেলাধীন আনোয়ারা উপজেলার উত্তর পরুয়া পাড়া গ্রামে। আল্লামা আহমদ হাসান ( রা) ফাউন্ডেশন প্রতিষ্ঠার প্রধান উদ্যোক্তা। মরহুম আখতারুজ্জামান বাবু চৌধুরী যুব পরিষদ, সংযুক্ত আরব আমিরাত- এর আহ্বায়ক। ভালোবাসার ফেরিওয়ালা হিসেবে পরিচিত। করোনা ভাইরাসের তাণ্ডবে বেকার হয়ে যাওয়া সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বসবাসরত বাংলাদেশীদের পাশে দাঁড়িয়েছেন পরম বন্ধুর মত। বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। দুই শতাধিক প্রবাসীকে উপহার দিয়েছেন ভালোবাসার ব্যাগ।

ভালোবাসার ব্যাগে যা ছিল : ৫ কেজি চাল, ৩ লিটার তেল , ১ কেজি মসুর ডাল ,১ টি মুরগী, ২ কেজি আলু , ২ কেজি পেঁয়াজ ।

পাশে থাকার প্রতিশ্রুতি : ১৫ এপ্রিল থেকে শুরু হয়েছে কার্যক্রম। ১৫ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত ২৩০ জন কর্মহীন প্রবাসীকে দেওয়া হয়েছে ভালোবাসার ব্যাগ। আবুল কালাম জানিয়েছেন, মে মাসের শুরুতেই আবারও কর্মহীন প্রবাসীকে দেওয়া হবে ভালবাসার ব্যাগ। তিনি দৃঢ়তার সাথে জানিয়েছেন ” আমি আমার সীমিত সামর্থ্য নিয়ে দুর্যোগকাল শেষ না হওয়া পর্যন্ত প্রবাসী ভাইবোনদের পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা করব।”

প্রতিদিন ইফতার : আবুল কালাম রমজানের প্রথম দিন থেকে প্রতিদিন ৩০ জন রোজাদারের হাতে তুলে দিচ্ছেন ইফতার। তিনি আশাবাদ ব্যক্ত করেছেন, রমজানের শেষ দিন পর্যন্ত আরো বেশি সংখ্যক রোজাদারের হাতে ইফতার তুলে দিতে পারবেন।

বিত্তবান প্রবাসীদের প্রতি আহ্বান : বিত্তবান প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা দয়া করে এগিয়ে আসুন। দেরি না করে কর্মহীন প্রবাসীদের কল্যাণে কাজ শুরু করে দিন। আমরা সবাই যদি স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসি, তাহলে আমাদের প্রবাসী ভাইবোনদের কেউ অনাহারে থাকবেন না। ‘

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply