বাংলাদেশ, রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ভিসার মেয়াদ শেষ হলেও কাতারে ঢুকতে পারবেন বাংলাদেশিরা

ভিসার মেয়াদ শেষ হলেও (কাতার আইডির) কাতারে ঢুকতে পারবেন বাংলাদেশিরা। যেসব বাংলাদেশি দেশে এসে করোনা ভাইরাসের নিষেধাজ্ঞার জন্য আটকরা পড়েছেন তাদের ভিসার মেয়াদ শেষ হলেও কাতারে ঢুকতে সমস্যা হবে না বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

করোনা ভাইরাস সংক্রমণের পর বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিকদের কাতারে প্রবেশে নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূতদের সঙ্গে এক ব্রিফিংয়ে এ তথ্য জানায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

যে সব কর্মী ছুটিতে গিয়ে আটকা পড়েছেন তাদের চাকরির নিশ্চয়তার বিষয়ে কাতারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাতে যথাযথ ব্যবস্থা নেয় সে বিষয়ে ব্রিফিংয়ে রাষ্ট্রদূতরা গুরুত্বারোপ করেন।

বুধবার (১১ মার্চ) দোহার বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে যারা ছুটিতে বাংলাদেশে অবস্থান করছেন, তাদের নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষ-কোম্পানি বা কফিলের সঙ্গে যোগাযোগ রক্ষার জন্য আবারো অনুরোধ করা হলো। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কাতার থেকে বাংলাদেশে ভ্রমণ না করার জন্য বলা হচ্ছে। তবে অত্যন্ত জরুরি ক্ষেত্রে কাতার আইডির মেয়াদ বেশিদিন আছে কিনা কাতার ত্যাগের আগে তা নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।

কাতারে বাংলাদেশি কোন নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত হলে দূতাবাসকে (৩৩৬৬ ২০০০) তাৎক্ষণিকভাবে অবহিত করতে অনুরোধ জানানো হয়েছে।সৌজন্য বাংলা নিউজ ২৪

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply