২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৩৮/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৩:৩৮ পূর্বাহ্ণ

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বার্ষিক সাধারণ সভা ২০১৯ অনুষ্ঠিত

     

আজ ২৭ ডিসেম্বর যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা-২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা নগরীর আন্দরকিল্লাস্থ চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
সভায় বছর ব্যাপি উল্লেখযোগ্য সেবা কার্যক্রমসমূহ তুলে ধরেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর বার্ষিক কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণী উপস্থাপন করেন যুব উপ প্রধান ২ হারুনুর রশিদ, সাংগঠনিক বিভাগের রির্পোট উপস্থাপন করেন সাংগঠনিক বিভাগীয় প্রধান রাজীব দে, রক্ত বিভাগের রির্পোট উপস্থাপন করেন রক্ত বিভাগীয় প্রধান জনি চৌধুরী, শোক প্রস্তাব উপস্থাপন করেন আজমিরা খানম, প্রশিক্ষণ বিভাগের রির্পোট উপস্থাপন করেন প্রশিক্ষণ বিভাগীয় উপ-প্রধান আমিনুল হক তারেক, স্বাস্থ্য ও সেবা বিভাগের রির্পোট উপস্থাপন করেন স্বাস্থ্য ও সেবা বিভাগীয় উপ প্রধান তৌহিদুল ইসলাম, সাংস্কৃতিক ও বন্ধুত্ব বিভাগের রির্পোট উপস্থাপন করেন আর্সেল আজিম, দপ্তর বিভাগের রির্পোট উপস্থাপন করেন আবু নাঈম তামজীদ, ক্রীড়া ও প্রকাশনা বিভাগীয় উপ প্রধান কৃষ্ণ দাশ, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম সংক্রান্ত তথ্য উপস্থাপন করেন মিজানুর রশিদ রাকিব। উক্ত সেবাবর্ষে ৬৫টি প্রশিক্ষণ, ২৭৭১টি রক্তের ব্যাগ সংগ্রহ ও ৬৯৪ জনের রক্তের গ্রুপ নির্ণয়সহ বছরব্যাপী যেসকল সেবা কার্যক্রম পরিচালনা করা হয় তা রির্পোটে তুলে ধরা হয়। উল্লেখযোগ্য কার্যক্রমের মধ্যে ছিল একটি বিভাগীয় ক্যাম্প, দেশের প্রথম বারের মত আয়োজিত আন্তঃ উপজেলা প্রশিক্ষণ ক্যাম্প, দুইটি উপজেলা পর্যায়ে রেড ক্রস রেড ক্রিসেন্ট সহশিক্ষা ওরিয়েন্টেশন, জাতীয় দিবসসমূহ যথাযথ মর্যাদায় পালনসহ আরো অনেক কার্যক্রম । এছাড়াও উপস্থিত ছিলেন রক্ত বিভাগীয় উপ-প্রধান গাজী মোঃ ইফতেখার হোসেন ইমু, সাংগঠনিক বিভাগীয় উপ-প্রধান হাসনা কামাল কলি, অর্পিতা দাশ, প্রশিক্ষণ বিভাগীয় উপ-প্রধান নাহিদা তাবাসসুম ।
সভাপতি তার বক্তব্যে বলেন, যুব নেতৃত্বের মাধ্যমে সহশিক্ষা কার্যক্রমের অংশ বিশেষ যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম নৈতিক ও মানবিক গুণে গুণান্নিত হয়ে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যেতে সর্বদা প্রস্তুত থাকবে স্বেচ্ছাসেবকরা। রেড ক্রিসেন্ট সদস্যরা স্বেচ্ছাসেবার পাশাপাশি নিজের ব্যক্তিগত শিক্ষার প্রতি মনোযোগ প্রদান করার জন্য নির্দেশনা প্রদান করে।

বার্ষিক সাধারণ সভা -২০১৯ এ চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিট আওতাধীন প্রায় ১১০ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রায় ৫৫০ জন যুব সদস্য, সিনিয়র যুব সদস্য, দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক, শিক্ষক-শিক্ষিকা, মুক্তদল সদস্য ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply