বাংলাদেশ, বৃহস্পতিবার, ৪ঠা ডিসেম্বর, ২০১৯ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

দুবাই গেলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘দুবাই এয়ার শো-২০১৯’ এবং আরও কিছু অনুষ্ঠানে যোগ দিতে চারদিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই পৌঁছেছেন।

আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইট স্থানীয় সময় শনিবার রাত ১০টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৭টা ১১ মিনিটে আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

উপসাগরীয় এ দেশটি সফরে দুবাই এয়ার শো- ২০১৯ সহ বেশ কিছু অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের শাসক মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের আমন্ত্রণে উপসাগরীয় এই দেশটিতে সফরে রয়েছেন।

দুবাইয়ে পৌঁছানোর পর বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান তাঁকে অভ্যর্থনা জানান।বিমানবন্দরে অভ্যর্থনার পর আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রার মাধ্যমে তাঁকে দুবাইয়ের হোটেল শাংরি-লায় নিয়ে যাওয়া হবে। সফরে প্রধানমন্ত্রী এ হোটেলে অবস্থান করবেন।

১৭ নভেম্বর প্রধানমন্ত্রী বিশ্বের অন্যতম বৃহত্তম ও সফল এয়ার শো এবং মধ্যপ্রাচ্য এশিয়া ও আফ্রিকার বৃহত্তম এয়ারোস্পেস ইভেন্ট দুবাই এয়ার শো-২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রধানমন্ত্রীর দুবাই সফরের সময় তিনটি স্মারক সই হবে। এগুলোর দু’টি হচ্ছে- দুই দেশের বিনিয়োগ কর্তৃপক্ষের মধ্যে সহযোগিতা চুক্তি ও দুই দেশের অর্থনৈতিক অঞ্চলের মধ্যে সহযোগিতা চুক্তি এবং আরব আমিরাতের দুবাইতে বাংলাদেশ দূতাবাসের স্থায়ী ভবন নির্মাণে জমি বরাদ্দ সংক্রান্ত প্রটোকল।

সফর শেষে ১৯ নভেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা।

আরো খবর

Leave a Reply

Close