৮ মে ২০২৪ / ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:২৫/ বুধবার
মে ৮, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ

গাজীপুরে জমি দখলের ছবি তোলায় সাংবাদিককে বেধড়ক পিটিয়েছে পুলিশ

     

মুহাম্মদ আতিকুর রহমান
জোরপূর্বক জমি দখল ঘটনার ছবি তোলার অপরাধে মাই টিভির গাজীপুর জেলা প্রতিনিধি সাংবাদিক আবদুল হামিদ মুকুলকে বেধড়ক পিটিয়েছে পুলিশ। শুধু তাই নয়, হাত থেকে কেড়ে নেয় সাংবাদিকের মোবাইল ও ক্যামেরা। আহত এই সাংবাদিককে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনাটি ঘটে ২৩ মে মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগরীর পোড়াবাড়ি এলাকায়।

স্থানীয়রা জানায়, গাজীপুর মহানগরীর পোড়াবাড়ি এলাকায় জমি নিয়ে শিল্পপতি মশিউর রহমান চমকের সাথে জেলা প্রশাসন, বন বিভাগ ও স্থানীয় কাইয়ুম এবং মাজন-এর সাথে বিরোধ চলে আসছিল। মঙ্গলবার দুপুর ২টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশন ও পুলিশের লোকজন জমি মাপতে (সীমানা নির্ধারন) গেলে খুঁটি গাড়াকে কেন্দ্র করে স্থানীয় জনতার সাথে পুলিশ ও মশিউর রহমান চমকের লোকজনের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের ৫ জন আহত হয়। এই ঘটনার ছবি ক্যামেরায় ধারণ করছিলেন মাই টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবদুল হামিদ মুকুল। এতে ক্ষুব্ধ হয়ে জয়দেবপুর থানার পুলিশ তার উপর চড়াও হয় এবং বেধড়ক লাঠিপেটা করে তাকে গুরুতর আহত করে।

এ সম্পর্কে আহত সাংবাদিক আবদুল হামিদ মুকুল জানান, ঘটনাস্থলটি আমার বাড়ির এলাকায়। আমার পরিচয় দেয়ার পরেও জয়দেবপুর থানার সাব-ইন্সপেক্টর রাজিব শেখ ও তার লোকজন আমাকে বেধড়ক লাঠিপেটা করে আমার হাত থেকে মোবাইল ও ক্যামেরা কেড়ে নেয়।

এ সম্পর্কে সাব-ইন্সপেক্টর রাজিবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশ সুপার এবং জয়দেবপুর থানার ওসির নির্দেশে আমি ঘটনাস্থলে যাই আইন-শৃঙ্খলার যাতে অবনতি না হয়। কিন্তু সাংবাদিক হামিদ মুকুল আমার অনুমতি ছাড়া আমার এবং ঘটনাস্থলের ভিডিও করায় তার মোবাইলটি আমার হেফাজতে নিয়ে ভিডিওটি ডিলেট করে তাকে মোবাইলটি ফেরৎ দিয়ে দেয়া হয়। তাকে কেউ মার-ধর করেনি।

সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন, কাইয়ুম, মাজন, আহসান, নূর মোহাম্মদ।

মশিউর রহমান চমকের প্রতিনিধি এডঃ বেনু এবং ম্যানেজার আহসান জানান, জমির মালিকানা নিয়ে সম্প্রতি আদালত থেকে তারা শিল্পপতি মশিউর রহমান চমকের পক্ষে রায় পেয়েছেন। রায় মূলে সিটি কর্পোরেশনের সার্ভেয়ার নিয়ে জমিটি সরেজমিনে মাপঝোক করে সীমানা নির্ধারণের জন্য যাওয়া হয়েছিল। কিন্তু খুঁটি গাড়ার সময় মাজন ও কাইয়ুম বাধা দেয় এবং তাদেরকে মারধর করে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply