বাংলাদেশ, সোমবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বেনাপোলে ৩ দিন ব্যাপী বঙ্গবন্ধু বইমেলা  ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনী শেষে পুরুষ্কার বিতরন

এম ওসমান,  বেনাপোল প্রতিনিধি 

বেনাপোলে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, বেনাপোল পৌর শাখার আয়োজনে ৩ দিন ব্যাপী বঙ্গবন্ধু বইমেলা ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে পুরুষ্কার বিতরন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে ফলজ বৃক্ষরে চারা বিতরণ করা হযেছে। শুক্রবার বিকালে বেনাপোল বলফিল্ড ময়দানে অবস্থিত পৌর কমিউনিটি সেন্টারে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-১ (শার্শা) আসনের সাংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।
১৫ আগষ্ট উপলক্ষে আয়োজিত ৩ দিন ব্যাপী বুধবার, বৃহষ্পতিবার ও শুক্রবার এ মেলার আয়োজনে ছিল বই মেলা, স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনী সন্ধ্যা, হাতের লেখা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সব শেষে প্রতিযোগীদের মধ্যে বিজয়ীদের মাঝে পুরস্কার ও গাছের চারা বিতরন।
এসময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বেনাপোল পৌর শাখার আহবায়ক কামরুজ্জামান তরুর সভাপতিত্বে এবং আয়োজনটির সমন্বয়ক শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ বেনাপোল পৌর শাখার মহাসচিব ফারুক হোসেন উজ্জ্বলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন এমপি বলেন, ‘বঙ্গবন্ধু বই মেলা ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শনীর মাধ্যমেই বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর কর্মসূচি বেনাপোলে আমরাই প্রথম সূচনা করলাম। বঙ্গবন্ধু কি পরিমাণ বই প্রেমিক ছিল তা আমরা বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’ পড়লেই বুঝতে পারি।’ ‘বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীদের অনেক কিছুই জানতে হবে। আর তার সম্পর্কে প্রকৃত তথ্য জানতে আমাদেরকে অবশ্যই বই পড়তে হবে। সেই সব ব্যক্তিদের বই আপনাদের পড়তে হবে যারা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানে ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। এই বই মেলার মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানে প্রবেশ করেছি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমাদেরকেও বই পড়তে হবে।’ ‘বঙ্গবন্ধুর আতœজীবনী’ নিয়ে চলচিত্র প্রর্দশনীর মাধ্যমে বাংলার জনগনের মাঝে পৌছে দিতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন ও ডেপুটি কমান্ডার নাসির উদ্দীন, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল মুকুল, সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ-আলম হাওলাদার, উপজেলা বাস্তহারালীগের সভাপতি আবুল হোসেন, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দু রহিম সর্দার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারন সম্পাদক কামাল হোসেন, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি মামুন জোয়ার্দার, সাধারন সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা আশিকুর রহমান পারভেজ,  আল-ইমরান, আরিফ হোসেন রুবেল, আশিকুর রহমান, কবির, আওয়াল, জুয়েল, হারুন প্রমুখ।

আরো খবর

Leave a Reply