বাংলাদেশ, বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বরমা কলেজের নবীন বরণে নজরুল চৌধুরী এমপি শিক্ষা, উন্নয়ন ও দেশাত্মবোধ একই সূত্রে গাঁথা

 

পাট ও বস্ত্র এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং বরমা ডিগ্রি কলেজে গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন- শিক্ষা, উন্নয়ন ও দেশাত্মবোধ একই সূত্রে গাঁথা। শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষা প্রতিষ্ঠানসমুহে কম্পিউটার ল্যাব স্থাপন। শিক্ষা ছাড়াও সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে এ সরকার। সর্বাধিক গুরুত্ব দিয়ে শিক্ষা সহায়ক বহু কর্মসুচি বাস্তবায়ন করছে। চন্দনাইশের বরমা ডিগ্রি কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন ছাত্র-ছাত্রীদের বরণ ও কৃতী শিক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এক বলেন।
চন্দনাইশের বরমা ডিগ্রি কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন ছাত্র-ছাত্রীদের বরণ ও কৃতী শিক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠান ৬ জুলাই অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাট ও বস্ত্র এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সদস্য আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী এমপি। প্রধান অলোচক ছিলেন কলেজ গভর্নিং (জিবি)র সদস্য ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নবনিযুক্ত পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আবুল মনছুর মোঃ হাবীব। স্বাগত বক্তব্য দেন উপাধ্যক্ষ আলহাজ্ব ফরিদুল আলম কুতুবী। বিশেষ অতিথি ছিলেন কলেজ জিবির সদস্য লায়ন এডভোকেট আবু তাহের খান, শহিদুল আজম কাজমী সাহেদ, ডা. মৃনাল কান্তি ধর, মাওলানা আবুল ফয়েজ ও সাবেক সদস্য মোহাম্মদ হারুন। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নজরুল ইসলাম চৌধুরী বলেন, শিক্ষার্থীদেরকে দেশপ্রেমী, বই মনষ্ক ও অনুসন্ধানী হতে হবে। প্রকৃত ইতিহাস জানতে হবে। তারাই একদিন বড় হয়ে উন্নত জাতি ও বিশ্ব গড়ার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ড. বিপ্লব গাঙ্গুলী বলেন, উচ্চ মাধ্যমিক শ্রেণির নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তারা বলেন, শিক্ষার্র্থীরা শুধু শিক্ষার্থীই নয়, তারা জাতি গড়ার সহায়কও। তাদেরকে অবশ্যই দেশের এবং কলেজের বিধান মেনে চলতে হবে। প্রকৃত অর্থে মানসম্মত জ্ঞান অর্জন করতে হবে। তারাই প্রকৃত অর্থে দেশকে সোনার বাংলা তথা ডিজিটাল বাংলাদেশ ও সুখী সমৃদ্ধশালী করার কাজে আত্মনিয়োগ করবে। শিক্ষার্থীদের মাঝে দেশাত্মবোধ জাগিয়ে তুলতে হবে।

আরো খবর

Leave a Reply