বাংলাদেশ, রবিবার, ১৬ই জুন, ২০১৯ ইং, ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ।

হঠাৎ হাসপাতাল পরিদর্শনে নারী এমপি বাসন্তী চাকমা

খাগড়াছড়ি,প্রতিনিধি
পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে খাগড়াছড়ি জেলা সদরের শালবন, মুহাম্মদপুর, সবুজবাগসহ বিভিন্ন এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে ঈদের কুশল বিনিময় শেষে কাউকে না জানিয়ে হঠাৎ হাসপাতাল পরিদর্শন করেছেন, খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তিন পার্বত্য জেলার সংরক্ষিত নারী এমপি বাসন্তী চাকমা।
বৃহস্পতিবার বিকেলে বিভিন্ন একালা ঘুরে রাতে খাগড়াছড়ি সদর হাসপাতালে ছুটে জান তিনি।
এসময় হাসপাতালে চিকিৎসারত রোগীদের সাথে কথা বলেন ও পরিবারের খোজখবর নেন। রোগীদের জন্য খাবার তৈরিকরা রান্নাঘর ঘুরে দেখেন এবং রোগীদের জন্য স্বাস্থ্যসম্মত খাবার তৈরি করার জন্য দায়ত্বরত পাচকদের অনুরোধ জানান।
পরে, হাসপাতালের এক্স-রে মেশিনসহ বিভিন্ন নষ্ট মেশিনারি, আল্ট্রাসনোগ্রাম মেশিন ক্রয়, ডাক্তার সংকটসহ অন্যান্য সমস্যা বিষয়ে কর্মরত ডাক্তার মিটন চাকমা ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেন তিনি।
এসময় নারী সাংসদ বাসন্তী চাকমা বলেন, আমার জন্মস্থান এখানে ছোট বেলা থেকে সবার সাথে মিলেমিশে বড় হয়েছি। আমার মাঝে পাহাড়ি-বাঙ্গালি ভেদাভেধ নেই, সকলের ভালোবাসা আশির্বাদ দোয়াই এতটুক আসতে পেরেছি। আমার  বাবা-মাকে যেভাবে শ্রদ্বাকরি অন্যদেরও করি, সবায় আমার কাছে সমান।
দায়ত্ব বা কর্তব্য নয় মন থেকেই গিয়েছি। খাগড়াছড়ি জেলা সদরের একমাত্র হাসপাতাল এটি, এর বিভিন্ন ওয়ার্ড, আশপাশ, রান্নাঘর ঘুরে দেখেছি। রোগী ও তাদের পরিবার-পরিজন, ডাক্তার এবং সংশ্লিষ্টদের সাথে  কথা বলে ডাক্তার সংকট, রোগ নির্ণয়কারি বিভিন্ন নষ্ট মেশিনারিসহ এখানকার নানা সমস্যার কথা জেনেছি।  আধুনিক সদর হাসপাতাল বলা হলেও কিন্তু রোগ নির্ণয়ে মেশিনারি এবং চিকিৎসাসেবায় কোন আধুনিকতা নেই। ডিজিটাল যুগে এসেও সেই ১৯৮৫ সালের এনালগ মেশিনে রোগ নির্ণয় করা হচ্ছে।
তিনি বলেন, পার্বত্যাঞ্চলের যেকোন  বিষয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মমতাময়ী জননেত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। তার ভলিষ্ঠ নেতৃত্বে দেশে শান্তি-শৃঙ্খলা, শিক্ষা দীক্ষা এবং সারাদেশের দৃশ্যমান উন্নয়ন থেকে পার্বত্য চট্টগ্রামও পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এই সরকারের আমলে খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানে দৃশ্যমান যে উন্নয়ন হয়েছে। হাসপাতালের ডাক্তারসহ জনবল ও মেশিনারি সংকট, শিক্ষা, কৃষিসহ এই পাহাড়ি জনপদের সকল সমস্যা, জেলাবাসীর চাওয়া পাওয়া ও সুখদুঃখের কথা মহান জাতীয় সংসদের মাধ্যমে জনগনের মানস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তুলে ধরতে খাগড়াছড়ি তথা পার্বত্য এলাকাবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেন, সংরক্ষিত নারী এমপি বাসন্তী চাকমা।
এর আগে তিনি এলাকার গরিব অসহায় ও নেতাকর্মীদের ঈদের নতুন কাপড়, সেমাই চিনি বিতরণ করেন।
এসময়, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সুনীল দেবী চাকমা, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক যুবনেতা বিপ্লব ত্রিপুরা বিংকু, পৌর মহিলা আওয়ামী লীগের সাঃ সম্পাদক রমিজা বেগম, জেলা ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ শাহিন মিয়া ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিপন চাকমাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো খবর

Leave a Reply