বাংলাদেশ, সোমবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

৮ মাসে ওজন ১৭ কেজি, খায় ১০ বছরের শিশুর মতো

ভারতের পাঞ্জাবে জন্ম নেয়া এই শিশুর নাম চাহাত কুমার। বয়স মাত্র আট মাস, ওজন প্রায় সাড়ে ১৭ কেজি। বাচ্চা মেয়েটিকে দেখলেই মনে হবে আড়াই বছর পার করেছে ও। তবে তাকে নিয়ে প্রধানত যে সমস্যাটি হচ্ছে তা হলো চাহাতের খাওয়া-দাওয়ার অত্যাধিক চাহিদা।
চাহাত ১০ বছরের শিশুর মতো খায়, ক্ষুধার কোন শেষ নেই। আর সেজন্য শিশুটির খাবারের চাহিদা মেটাতে অনেকটা হিমশিম খাচ্ছে বাবা-মা সুরজ, রিনা।
চাহাতের বাবা-মা বলছেন, এটি ঈশ্বর প্রদত্ত, এর জন্য কিছু করার নেই তাদের। তবে ডাক্তাররা আট মাসের শিশুর এতো বেশি খাবার গ্রহণ নিয়ে চিন্তিত। ভবিষ্যতে শিশুটির মারাত্মক স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে বলে তারা সতর্ক করেছেন।
চিকিৎসক বলেছেন, ১০ বছর বয়সী শিশু যে পরিমাণ খাবার খেয়ে থাকে, চাহাতকেও সে পরিমাণ খাবার দিতে হচ্ছে। ফলে তার ওজন বেড়ে চলেছে। শ্বাস-প্রশ্বাসের সমস্যার কারণে সে বেশি ঘুমিয়ে পড়ছে শিশুটি।
চাহাতের শরীরের চামড়া শক্ত, তার চামড়া ও রক্ত পরীক্ষা করে দেখা গেছে, স্বাভাবিকভাবে জন্মগ্রহণ সত্ত্বেও তার ওজন অত্যধিক। শিশুটির উন্নত চিকিৎসা প্রয়োজন।ওজন নিয়ন্ত্রণ করতে না পারলে পরে বড় ধরনের সমস্যা তৈরি হবে বলেও জানিয়েছে চিকিৎসকরা।
বাবা সুরজ কুমার বলেন, ওর যখন জন্মগ্রহণ করে তখন স্বাভাবিক ছিল। পরে ধীরে ধীরে ওজন বাড়তে থাকে। দিনে দিনে তার ওজন শুধু বাড়ছে এবং তাকে প্রচুর খাওয়াতে হচ্ছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

আরো খবর

Leave a Reply