বাংলাদেশ, শনিবার, ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতীয় ২২১সদস্য স্কাউট প্রতিনিধি দলের বাংলাদেশে আগমন

বেনাপোল থেকে এম ওসমান 
ভারতের বিভিন্ন প্রদেশ থেকে ২২১ সদস্যের একটি স্কাউট প্রতিনিধি দল বাংলাদেশে এসেছেন। বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১১টায় বাংলাদেশ সরকারের আমন্ত্রণে ১০ম বাংলাদেশ ও তৃতীয় সেনসো স্কাউট জাম্বুরী উপলক্ষে তারা পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতের হরিদাসপুর চেকপোস্ট হয়ে বেনাপোল চেকপোস্টে প্রবেশ করেন।
এর আগে প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্ট নো-ম্যান্সল্যান্ডে এসে পৌঁছালে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কুমার মন্ডল ও বাংলাদেশ স্কাউটের যশোর শাখার সহকারী পরিচালক শেখ ছালমা তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। পরে নিরাপত্তার মধ্য দিয়ে তাদের বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে সোহাগ পরিবহনের ৬টি বাসে করে নেওয়া হয়।
ভারতীয় স্কাউট টিমের দলনেতা অনুপ সরকার বলেন, ভারতের বিভিন্ন প্রদেশের ২২১ জন স্কাউট সদস্য নিয়ে ঢাকার উদ্দেশে এসেছেন। ঢাকার গাজীপুরে সার্কভুক্ত বিভিন্ন দেশ থেকে স্কাউট টিমের সদস্যরাও সেখানে থাকবেন। এতে শিক্ষার্থীরা যেমন জ্ঞান অর্জন করবে তেমনি সার্কভুক্ত দেশগুলোর পরস্পরের মধ্যে সোহার্দ্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও বাড়বে বলে জানান তিনি।
বাংলাদেশ স্কাউটের যশোর শাখার সহকারী পরিচালক শেখ ছালমা বলেন, আগামী ১৪ মার্চ পর্যন্ত স্কাউটের প্রতিনিধিরা বাংলাদেশে অবস্থান করবেন। পরে তারা নিজ নিজ দেশে ফিরবেন।
বেনাপোল ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাশার ২২১ সদস্যের একটি ভারতীয় স্কাউটস দল বাংলাদেশে প্রবেশের বিষয়টি নিশ্চিত করেছেন ।

শেয়ার করুনঃ

আরো খবর

Leave a Reply