৬ মে ২০২৪ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৪২/ সোমবার
মে ৬, ২০২৪ ৩:৪২ অপরাহ্ণ

অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে পুনঃনির্বাচন দাবি ড. কামালের

     

নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ তুলে তা বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। আজ রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাতে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তিনি।

ড. কামাল বলেন, ‘সব আসন থেকেই একই ধরনের ভোটের খবর এসেছে। আমাদের ১০০ প্রার্থী নির্বাচন বর্জন করেছে। নির্বাচনের কথিত ফলাফল আমরা প্রত্যাখ্যান করছি। সেই সঙ্গে নির্দলীয় সরকারের অধীনে অবিলম্বে পুনঃনির্বাচন দাবি করছি।’

তিনি বলেন, ‘দেশের প্রায় সব আসন থেকেই একই রকম ভোট ডাকাতির খবর এসেছিল। এই পর্যন্ত বিভিন্ন দলের শতাধিক প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। এই পরিস্থিতিতে আমরা নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি, অবিলম্বে এই প্রহসনের নির্বাচন বাতিল করা হোক। এই নির্বাচনের কথিত ফলাফল আমরা প্রত্যাখ্যান করছি এবং সেই সাথে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবি করছি।’

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর আগামীকাল (সোমবার) বিস্তারিত জানানো হবে বলে জানানো হয় ব্রিফিংয়ে।

রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। ভোটের দিন সংঘাত-সহিংসতার কারণে সারা দেশে মোট ২২টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সারা দেশে ২৯৯ আসনে মোট ৪০ হাজার ৫১টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। এই হিসেবে বাতিল হওয়া কেন্দ্রের সংখ্যা ০.০৫ শতাংশের কাছাকাছি।চট্টগ্রামে নির্বাচনে ৯জন খুন হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply