১০ মে ২০২৪ / ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:২৯/ শুক্রবার
মে ১০, ২০২৪ ২:২৯ পূর্বাহ্ণ

খোর্দ্দ গহিরা ব্রাইট ফিউচার অরগানাইজেশন এর  বিজয় দিবস পালন

     

ভোরের প্রথম প্রহরে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচীর উদ্ভোধন হয়। সংগঠন কর্তৃক পরিচালিত খোর্দ্দ গহিরা হযরত আশরাফ আলি শাহ (রঃ) ফোরকানিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে জাতীয় পতাকা বিতরণ, বিজয় ফুল প্রতিযোগিতা, মিলাদ কিয়াম ও ৭১’র মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
সকালে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বিজয় দিবসের মূল অনুষ্ঠান শুরু হয়। খোর্দ্দ গহিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের সমন্বয়ে বিজয় দিবসের এক বিজয়ী শোভাযাত্রা সম্পন্ন হয়। শোভাযাত্রা শেষে শুরু হয় শ্রেণি ভিত্তিক(১ম-৫ম শ্রেণি) চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রত্যেক শ্রেণির শিক্ষার্থীদের আলাদা বিষয়ে চিত্র অঙ্কন শেষে শিক্ষকদের নিরিক্ষণে প্রত্যেক শ্রেণি থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হয়।
 কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা ও পুরষ্কার বিতরণী পর্ব। বিজয় দিবস নিয়ে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে উপদেশমূলক আলোকপাত করেন অত্র বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক জনাব আবদুর রহমান। খোর্দ্দ গহিরা ব্রাইট ফিউচার অরগানাইজেশনের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সম্মানিত সভাপতি ব্যাংকার জনাব আবু বক্কর সিদ্দীক। পরে সম্মানিত শিক্ষক-শিক্ষিকা গণের হাতে সৌজন্য উপহার এবং বিজয়ী শিক্ষার্থী ও অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনের সদস্য আব্দুর রাজ্জাক, সোহেল, সাগর, আরমান, নেজাম, হেলাল, আবছার, ফরহাদ, হালিম, সাজ্জাদ, ইউসুফ, শাহেদসহ প্রমুখ। পরিশেষে সম্মানিত সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘটে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply