১০ মে ২০২৪ / ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:৪৪/ শুক্রবার
মে ১০, ২০২৪ ৬:৪৪ পূর্বাহ্ণ

সাত দফা মেনে নির্বাচন দিন- চট্টগ্রামে ড. কামাল

     

সময় থাকতে ৭ দফা দাবি মেনে নিন। জনগণ ঐক্যবদ্ধ হলে অসম্ভবকে সম্ভব করে। কীভাবে ক্ষমতায় আছেন তার জবাবদিহি করতে হবে। কারণ, জনগণ সংবিধানের মালিক। শনিবার চট্টগ্রামে ঐক্যফ্রন্টের সমাবেশে ড. কামাল হোসেন সরকারের উদ্দেশ্যে  এসব কথা বলেন। ড. কামাল হোসেন বলেন, আমাদের ৭ দফা দাবির বিষয়ে আমরা গণরায় পেয়েছি। জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণ এক হলে সব সম্ভব। যেমনভাবে আমরা দেশ স্বাধীন করেছি। আমাদের ৭ দফা দাবিও আদায় করে ছাড়ব ইনশাল্লাহ।

তিনি আরো বলেন আজ চট্টগ্রামে গণরায় পেয়েছি, সেদিন সিলেটে পেয়েছি, তারপর রাজশাহী ও ঢাকায় সমাবেশ করব। খালেদা জিয়ার মুক্তি চাওয়ার কী আছে? আর কত চাইব ? মুক্তি চাইতে হবে কেন? মুক্তি দিতে হবে। যদি অবিলম্বে মুক্তি দেয়া না হয়- আর তার কিছু হয় তাহলে এর জন্য জবাব দিতে হবে। আমরা জবাব চাইব।

ড. কামাল হোসেন সমাবেশে বলেন, সরকার হলো সেবক। আর জনগণ হলো দেশের মালিক। আজ চট্টগ্রামের লালদীঘি ময়দানে জনসভা করতে দেওয়া হয়নি। এ জন্য মানুষের কষ্ট হচ্ছে। এটার কৈফিয়ত আদায় করতে হবে। তাদের শাস্তি দিতে হবে, যারা এ কাজটা করেছেন। লালদীঘি ময়দান কেন দেওয়া হয়নি-এটার জবাব দিতে হবে। এটা কারওর বাপ-দাদার সম্পত্তি নয়। জনগণ এটার মালিক।ড. কামাল বলেন, ‘সাত দফা দাবি দিয়েছি, মেনে নিন। তা না হলে আপনাদের আইনের কাঠগড়ায় উঠতে হবে।’ তিনি বলেন, ‘বাংলাদেশ কারও পৈত্রিক সম্পত্তি নয়। এদেশের মালিক ১৬ কোটি জনগণ।’

আজ বিকেলে ডাঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে কাজীর দেউরী বিএনপি অফিসের সামনে ঐক্যফ্রণ্টের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশে মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আবদুর রব, ব্যারিষ্টার মওদুদ আহমদ, ড. মোশাররফ হোসেন, আবদুল্লাহ আল নোমা্‌ন, মাহমুদুল রহমান মান্না, ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, মীর্জা আব্বাস, মীর মুহাম্মদ নাছির উদ্দিন প্রমূখ সমাবেশে বক্তব্য রাখেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply