৪ মে ২০২৪ / ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:২৭/ শনিবার
মে ৪, ২০২৪ ১১:২৭ পূর্বাহ্ণ

আজ গাজীপুরে আসছেন রাষ্ট্রপতি

     

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক),
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ১৯ মার্চ সোমবার গাজীপুর আসছেন। তিনি ১৯৭১ সালের ১৯ মার্চ স্বাধীনতার প্রথম সশস্ত্র প্রতিরোধ সংগ্রামে অংশগ্রহণকারী বীর ও শহীদদের স্মরণে শহীদ বরকত স্টেডিয়ামে নাগরিক গণসংবর্ধনা ও আলোচনা সভায় উপস্থিত থাকবেন।

এ উপলক্ষে ১৮ মার্চ রবিবার সকালে গাজীপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ১৯ মার্চ স্বাধীনতার প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস উদযাপন কমিটির আহবায়ক ও গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৯ মার্চ স্বাধীনতার প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস উদযাপন কমিটির সদস্য সচিব মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ১৯ মার্চ সোমবার বিকেলে বিকেল ৪টায় ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরে প্রথম সশস্ত্র প্রতিরোধ সংগ্রামে অংশগ্রহণকারী বীর ও শহীদদের স্মরণে নাগরিক সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে ১৯ মার্চের হাই কমান্ড, এ্যাকশন কমিটি, শহীদ ও আহতদের মধ্যে ২১ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হবে। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক নৃত্য ও কোরাস পরিবেশনা করা হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ১৯ মার্চ ১ম সশস্ত্র প্রতিরোধের সংগঠক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

তিনি গাজীপুর সার্কিট হাউসে রাত যাপন করবেন। পরদিন মঙ্গলবার দুপুর ১২টায় কারা সপ্তাহ ২০১৮-এর উদ্বোধন উপলক্ষে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার প্রাঙ্গণে আয়োজিত আনুষ্ঠানিক কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন। ওই দিন বিকেল ৩টায় রাষ্ট্রপতি গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন।

এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে গাজীপুর শহরজুড়ে ব্যাপক প্রস্তুতি চলছে। দিনরাত সড়ক মেরামত, ভবন রং ও চুনকামসহ নগরে চলছে সৌন্দর্য বর্ধনের কাজ।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর আসছেন আগামী ৫ এপ্রিল বৃহস্পতিবার।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply