৪ মে ২০২৪ / ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৪:১৬/ শনিবার
মে ৪, ২০২৪ ৪:১৬ অপরাহ্ণ

হামলাকারীদের গ্রেফতারে প্রধানমন্ত্রীর নির্দেশ

     

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশিষ্ট লেখক এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম আজ বাসস’কে জানান, প্রধানমন্ত্রী একইসঙ্গে হামলাকারীকে আটক করে আইনের আওতায় আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী চিকিৎসাধীন মুহম্মদ জাফর ইকবালের নিয়মিত খোঁজ খবর রাখছেন। জাফর ইকবাল বর্তমানে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে অনুষ্ঠান চলাকালে দুর্বৃত্তের হামলার শিকার হন ড. জাফর ইকবাল। পরে তাকে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

সিলেটে অবস্থানরত শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, ড. জাফর ইকবালের ওপর হামলার খবর পেয়ে তিনি তার নির্বাচনি এলাকা গোলাপগঞ্জের কর্মসূচি বাতিল করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের উদ্দেশে রওনা দিয়েছেন।

তিনি জানান, খবর পেয়ে তিনি ড. জাফর ইকবালের স্ত্রী ড. ইয়াসমীন হক ও শাবিপ্রবি’র ভিসির সঙ্গে কথা বলেছেন। তার উন্নত চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেছেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘হামলাকারী একজন গ্রেফতার হয়েছে। জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে সিলেট পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।’

ছুরিকাঘাতে আহত ড. মুহাম্মদ জাফর ইকবাল শঙ্কামুক্ত বলে জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত একজন চিকিৎসক এবং উপস্থিত শিক্ষার্থীরা।  তবে এখনও তাকে অপারেশন থিয়েটারে (ওটি) রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। জানা গেছে, সিটিস্ক্যান শেষে আনুষ্ঠানিকভাবে প্রেস ব্রিফিং করে তার সর্বশেষ অবস্থা জানাবে ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করে এক যুবক।  ছুরিকাঘাতে রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

আজ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শনিবার শাবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি উৎসব ছিল। সেই উৎসবে অংশ নিয়ে অন্যদের সঙ্গে মুক্তমঞ্চে বসে ছিলেন  ড. মুহাম্মদ জাফর ইকবাল। সন্ধ্যার সাড়ে ৫টার দিকে এক যুবক হঠাৎ পেছন থেকে তার মাথায় ছুরিকাঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। দ্রুত তাকে উদ্ধার করে পুলিশের মাইক্রোবাসে করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনার পর ছুরিকাঘাতকারী যুবককে আটক করে গণপিটুনি দিয়েছে ছাত্ররা। তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি।এবিনিউজ থেকে

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply