২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৫০/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৫০ অপরাহ্ণ

গাজীপুরে পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধন

     

মুহাম্মদ আতিকুর রহমান
‘পাসপোর্ট নাগরিক অধিকার নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে পালিত হচ্ছে ‘পাসপোর্ট সেবা সপ্তাহ ২০১৭’।

২৬ ফেব্রুয়ারি রবিবার সকালে জেলা শহরের আদালত ভবন সংলগ্ন ট্যাংকির পাড় এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

সপ্তাহব্যাপী এই সেবা ২৫ ফেব্রুয়ারী শনিবার থেকে শুরু হয়েছে। আর তা চলবে আগামী ২ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত। সেবা সমূহের মধ্যে থাকছে পাসপোর্ট ফরম পূরণ পূর্বক তথ্য সহায়ক লিফলেট প্রদান, গ্রাহকদের সেবার মান ও সচেতনতা বৃদ্ধির লক্ষে তথ্য কেন্দ্র, অফিস দালাল মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন ও সঠিক সময়ে পাসপোর্ট পাওয়ার নিশ্চয়তা প্রদান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুরের এনডিসি ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মামুন শিবলী, গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মোঃ কবির হোসেন, অধ্যাপক মুকুল কুমার মল্লিক, গাজীপুর প্রেস ক্লাবের (একাংশ) সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, গাজীপুর সিটি প্রেস ক্লাবের সভাপতি মঞ্জুর হোসেন মিলন, সাংবাদিক মুহাম্মদ আতিকুর রহমান (আতিক) ও পাসপোর্ট করতে আসা নাগরিকবৃন্দ।

পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মোঃ কবির হোসেন জানান, নাগরিকরা যেন সহজেই পাসপোর্ট গ্রহন করতে পারে সে জন্য আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আবেদনকারীর যে কোন সমস্যার তাৎক্ষণিক সমাধান করা হবে।

এ উপলক্ষে পাসপোর্ট অফিসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

গাজীপুর পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ নুরুল হুদা মুঠোফোনে জানান, শারীরিক অসুস্থতার কারণে তিনি উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারেন নি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply