৪ মে ২০২৪ / ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ২:৪৬/ শনিবার
মে ৪, ২০২৪ ২:৪৬ অপরাহ্ণ

হুজ হু” এওয়ার্ড প্রাপ্তিতে লন্ডনে লেখক কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী ও ব্যারিস্টার মনোয়ার হোসেন সংবর্ধিত

     

 

সম্প্রতি বাংলাদেশে হুজ হু এওয়ার্ড প্রাপ্ত গুণীজন একুশের অমর গানের রচয়িতা লেখক সাংবাদিক কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক বিশিষ্ট আইনজীবি ব্যারিস্টার মনোয়ার হোসেনকে বাংলাদেশী ফোরাম ইন ইউ কে ‘র আয়োজনে সংবর্ধনা প্রদান অনুষ্টান গত ১৯ ফেব্র“য়ারী ২০১৭ লন্ডনের ওয়াটার লিলি কমিউনিটি হলে অনুষ্টিত হয় ।
বিশিষ্ট সংবাদ পাঠক ও এটিএন বাংলা ইউরোপের প্রধান বার্তা সম্পাদক শওকত মাহমুদ টিপু’র সঞ্চালনায় সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমাসের সাবেক প্রেসিডেন্ট সাগীর বখত ফারুক। বিশেষ অতিথি ছিলেন ব্রিটনে বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার অব কাউন্সিল টি এম জোবায়ের ।
অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন যথাক্রমে যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক, সম্মিলিত সাংস্কৃতিক জোট যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক কবি সাংবাদিক দিলু নাসের, টাওয়ার হ্যামলেটের কাউন্সিলর রাজীব আহমেদ, গ্রেটার ফরিদপুর এসোসিয়েশনের আবদুল্লা আল মামুন, বাংলাদেশ বিমানের সাবেক জি এম মোহাম্মদ আলী, গ্রেটার মাদারীপুর এসোসিয়েশনের ব্যারিস্টার হাফিজুর রহমান, কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি, দর্পন সম্পাদক রহমত আলী, যুক্তরাজ্য উদীচী’র সভাপতি হারুনুর রশিদ, যুক্তরাজ্য সন্দীপ এসোসিয়েশন সহ সভাপতি নিশাত খান মুনা, নারী দিগন্তের রাজিয়া মান্নান, চৌধুরী কামাল, নূরুন্নবী আলী, মোহাম্মদ কায়সার, তরুণ বিজ্ঞানী ড: শফিকুল আজিজ ।
সংবর্ধনা সভায় বক্তারা ব্রিটেনের বৃহত্তর বাংলাদেশ কমিউনিটি ও প্রবাসী বাংলাদেশীদের স্বার্থে ব্যারিস্টার মনোয়ার হোসেন নানা অবদান রাখার পাশাপাশি চট্টগ্রাম নাগরিক উন্নয়ন কমিটি, দেশে ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতৃত্ব প্রদান সহ বর্ণাঢ্য জীবনের ভূয়সী প্রশংসা করে তাঁহার দীর্ঘায়ু কামনা করেন।
সংবর্ধিত অতিথি লেখক কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি তবে তিনি টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্যে দুঃখ প্রকাশ করেন। সংবর্ধনার আয়োজক ও উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন দেশের উন্নয়নে প্রবাসীদের বিশেষ করে কমিউনিটির নেতৃবৃন্দের আরও ব্যাপক ভূমিকা রাখতে হবে, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল, উন্নয়নের এই ইতিবাচক ধারা বজায় রাখতে প্রবাসীদের ভূমিকাকে তিনি সাধুবাদ জানান ।
সংবর্ধিত অতিথি ব্যারিস্টার মনোয়ার হোসেন আয়োজক কমিটি ও উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন কমিউনিটি’র মানুষের যে কোন প্রয়োজনে আমি পাশে থাকব, সেই তারুণ্যের সময় থেকেই আমি দেশে ও প্রবাসে প্রিয় বাংলাদেশের উন্নয়নে বিভিন্ন সামাজিক, মানবাধিকার ও বিভিন্ন ফোরামের মাধ্যমে দেশ মাতৃকার সেবায় নিয়োজিত আছি এবং ভবিষ্যতেও থাকব ইনশাল্লাহ ।
সংবর্ধনা সভায় ব্রিটেনের নানা প্রান্ত থেকে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক চ্যারিটি সংগঠনের পক্ষ থেকে উপস্থিত থেকে সংবর্ধিত অতিথি ব্যারিস্টার মনোয়ার হোসেনকে পুষ্পমাল্য ও সম্মাননা ক্রেস্ট উপহার প্রদান করেন, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর পক্ষে তাঁহার নিকট আত্মীয় মেহেদী হাসান ফুল ও ক্রেস্ট গ্রহণ করেন।
সংবর্ধনা সভার শেষ পর্বে শিশু শিল্পী তাসনিম রশিদ একুশের কবিতা ও সংগীত পরিবেশন করেন কাউন্সিলর রাজীব আহমেদ, জনপ্রিয় ব্যান্ড শিল্পী রুবা হোসেন ও ইউরোপ ও ব্রিটেনের জনপ্রিয় তারকা শিল্পী লাবণী বডুয়া’র গান আগত দর্শক শ্রোতারা প্রাণভরে উপভোগ করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply