১ মে ২০২৪ / ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:০১/ বুধবার
মে ১, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ণ

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর লামা শাখার বর্ষপূর্তি পালিত

     

সংবাদদাতা : ২৩ ডিসেম্বর

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড লামা শাখা প্রতিষ্ঠার এক বছর পার করলো। এ উলক্ষ্যে ২৩ ডিসেম্বর বুধবার ইসলামী ব্যাংক লামা শাখা কার্যালয়ে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠান করা হয়। শাখা ব্যবস্থাপক মুহাম্মদ মনিরুল কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আলীকদম জোনের উপ অধিনায়ক মেজর ইমতিয়াজ জামান চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য দেন লামা পৌর মেয়র মো: জহিরুল ইসলাম, বান্দরবান জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, লামা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্কি রানী দাশ, প্রেসক্লাব সেক্রেটারী মো.কামরুজ্জামান, রিপোর্টার ক্লাব সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, মাতামুহুরী ডিগ্রি কলেজের শিক্ষক মো: রফিক উদ্দিন।

বক্তারা বলেন, ২০১৯ সালে লামাবাসীর বহুল কাঙ্খিত এই ব্যাংক শাখাটি চালু হয়ে অর্থলগ্নি ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে। এর মধ্য দিয়ে লামা পৌর শহরের কাঙ্খিত মান-উন্নয়নে, সূচক সুচিত হয়। স্বপ্নচারী মানুষের জন্য এই ব্যাংক শাখাটি লামাবাসীকে স্বপ্নের সীঁড়ি বেয়ে চলার পথ সৃষ্টি করে দিয়েছে। ইসলামী ব্যাংক লামা শাখা প্রতিষ্ঠার প্রথম বছরেই উধ্বর্তন কর্তৃপক্ষকে সন্তোষ্ট করতে চলেছে। ইতি মধ্যে গ্রাহকরা লেদেনের ক্ষেত্রে আশানুরুপ সাড়া দিচ্ছে।

গ্রামীণ জনপদের প্রান্তিক জনগোষ্ঠি ব্যাংককিং সুযোগ কাজে লাগিয়ে কৃষি ভিত্তিক ক্ষুদ্র শিল্প স্থাপন ও  বণিজ্যিাক ক্ষেত্রে সু-ফল ভোগ করবেন বলে বক্তারা আশাবাদ ব্যাক্ত করে ব্যাংককের আগামী পথ চলায় গ্রাহক সেবায় উজ্জীবিত থাকার আহবান জানান। শেষে ব্যাংককের পক্ষ থেকে লামা চাইল্ড কেয়ার গ্রামার স্কুলের ৭ জন শিক্ষকে পোষাক উপহার দেয়া হয়।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply