২০ মে ২০২৪ / ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:২৩/ সোমবার
মে ২০, ২০২৪ ৬:২৩ পূর্বাহ্ণ

রাজশাহীতে জঙ্গি আস্তানা থেকে ১১টি শাক্তিশালী বোমা, একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার

     

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বেনীপুরের জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনী। অপারেশন ‘সান ডেভিল’ পরিচালনাকারী দলের পক্ষ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে দলের সঙ্গে থাকা একটি সূত্র বিষয়টি জানিয়েছে।
ওই সূত্র জানায়, জঙ্গি আস্তানায় ১১টি শাক্তিশালী বোমা, একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন পাওয়া গেছে। এখন বোমাগুলো নিষ্ক্রিয় করার কাজ চলছে। সকাল পৌনে ১১টার দিকে যে বিকট শব্দ শোনা যায়, সেটি উদ্ধার হওয়া বোমার বিস্ফোরণের শব্দ। মাটির নিচে পুঁতে বোমা নিষ্ক্রিয় করার সময় বিস্ফোরণের এ শব্দটি শোনা যায়। বোমা নিষ্ক্রিয় করার কাজ করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ শাখার বোমা বিশেষজ্ঞ দল। তবে ১১টি বোমা একসঙ্গে মাটির নিচে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়েছে কী না তা নিশ্চিত হওয়া যায়নি।
জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী সাংবাদিকদের জানান, জঙ্গি আস্তানায় চারটি ঘর আছে। তবে সেখানে জীবিত অবস্থায় কেউ নেই। ভেতরে কোনো লাশ কিংবা বিস্ফোরকদ্রব্য আছে কী না সে ব্যাপারে কিছু জানাননি তিনি।
এর আগে বুধবার রাত থেকে গোদাগাড়ীর বেনীপুরের জঙ্গি আস্তানাটি ঘিরে রাখে পুলিশ। এরপর সকালে বাড়ি থেকে বের হয়ে হঠাৎ করে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর হামলা করে জঙ্গিরা। এসময় ফায়ার সার্ভিস কর্মী আব্দুল মতিনকে বোমা মেরে ও কুপিয়ে হত্যা করে তারা। পুলিশের পাল্টাগুলিতে ও নিজেদের বোমায় নিহত হন পাঁচ জঙ্গি।
এদিকে জঙ্গি আস্তানার চারপাশে এক কিলোমিটার এলাকা জুড়ে এখনও ১৪৪ ধারা জারি রয়েছে। আশপাশের বাড়ির বাসিন্দাদেরও মাইকিং করে নিরাপদ দূরত্বে সরিয়ে দেওয়া হয়েছে। তবে অভিযান এখনও চলমান থাকায় থমথমে অবস্থা বিরাজ করছে এলাকায়। উৎকণ্ঠায় রয়েছেন সাধারণ মানুষ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply