“আবারো বৃষ্টি ও জোয়ারের পানিতে জনদূর্ভোগ” ইপিজেড-বিমানবন্দর ভিআইপি রোড এলাকায় তীব্র জলজট

  প্রিন্ট
(Last Updated On: সেপ্টেম্বর ১০, ২০১৭)

 

নিজস্ব প্রতিবেদক

শনিবার মধ্যরাত থেকে রোববার  সকাল সাড়ে ৯টা পর্যন্ত টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর চারদিকে পানি আর পানি এতে সড়কে গণপরিবহন চলাচল কমে গেছে সৃষ্টি হয়েছে পরিবহন সংকট ফলে চরম দুর্ভোগে পড়েছেন কর্মস্থলমুখী মানুষ

রোববার সকাল থেকেই সরেজমিন দেখা যায়, নগরীর আগ্রাবাদ সিডিএ রোড, খাতুনগঞ্জ, সিডিএ আবাসিক,  বন্দর গোসাইলডাঙ্গা, মধ্যম হালিশহর, দক্ষিণ হালিশহর (৩৯নং ওয়ার্ড),ইপিজেডের বন্দরটিলা,নিউমুরিং এবং সিমেন্ট ক্রসিং বিমানবন্দর (ভিআইপি রোড)এলাকায় হাঁটু  থেকে কোমর সমান পানিতে তীব্র জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বলে কর্তব্যরত পুলিশ (টিএসাই) সংবাদ মাধ্যম কে জানান।

এদিকে নগরীর বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে যাওয়ার কারণে গণপরিবহন চলাচল করতে পারছে না। ফলে কর্মস্থলে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে চরম দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।এর মধ্যে ঈদের ছুটি শেষে প্রথম স্কুল-কলেজ চালুর দিনেই হাজার হাজার শিক্ষার্থীরা বৃষ্টির পানিতে ভিজে নিদারুন কষ্টে ক্লাস করতে যাই। তবে অধিকাংশ প্রাথমিক স্কুল বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে সকালেই বন্ধ করে দেন।শনিবার দুপরের দিকে নদীর জোয়ার বেড়ে য়াওযায় নগরীর নিচু এলাকাতে পানি জমে দূর্ভোগের কারণ হয়ে উঠে।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রোববার সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৪৪ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ১/২দিন বৃষ্টির হতে পারে বলে আগ্রবাদস্থ আবহাওয়া অধিদপ্তরের সহ কারী আবহাওয়াবিদ সঞ্চয় তংচঙ্গা এই প্রতিবেদক কে মুঠোফোনে জানিয়েছেন।তিনি আরো জানান, উত্তর –দক্ষিণে মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে দেশে বৃষ্টিপাত হচ্ছে। আরো কয়েকদিন ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এদিকে প্রবলবর্ষণ ও জেয়ারের কারণে হালিশহরের ১নংসাইট(কোরবানআলী শাহ পাড়ায়) এবং নিউমুরিং(নয়াহাট) এলাকায় নিচু বাসাবাড়ী গৃস্থলী ঘরে হাটু সমান পানি জমে জলযট হচ্ছে বলে মোঃ পারভেজ নামে এক স্থানীয় বাসিন্দা জানান।দুপুরে নিউমুরিংতক্তারপুল এলাকায় জোয়ারের পানিতে দূর্ভোগ হচ্ছে।

উল্লেখিত ইপিজেড-বিমানবন্দর ভিআইপি রোডে তীব্র জলযট’এর কারণে ঐ রোডের সমস্ত যানবাহন গুলো সকাল থেকে বিকেল পর্যন্ত পতেঙ্গা স্টীলমিল বাজারস্থ খালপাড় রোড দিয়ে চলাচলা করতে দেখা যাই।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password