কালীগঞ্জে চার সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০১৭)

মুহাম্মদ আতিকুর রহমান 
গাজীপুরের কালীগঞ্জে তিতাস গ্যাস কর্তৃপক্ষের অভিযান শুরু হয়েছে। প্রথম দিনে কালীগঞ্জ পৌর এলাকার তুমলিয়া, আড়িখোলা ও দুর্বাটি গ্রামে অভিযান চালিয়ে প্রায় চার সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

১৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ গ্রাহকদের ২১ হাজার টাকা জরিমানাও করা হয়।

এদিকে, তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযানের খবর পেয়ে ওই এলাকায় অবৈধ গ্রাহকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। অবৈধ গ্রাহকদের কেউ কেউ আবার স্বেচ্ছায় সংযোগ বিচ্ছিন্ন করতে থাকে।
স্থানীয় সূত্রে জানা গেছে, তিতাস কর্তৃপক্ষ চায় না স্থানীয় নিরীহ মানুষের বিরুদ্ধে মামলা বা জরিমানা হোক। আর এ কারণে তিতাস গ্যাস কর্তৃপক্ষের নির্দেশে জেলার টঙ্গী ও কালীগঞ্জের বিভিন্ন স্থানে মাইকিং করানো হয়েছে। যারা অবৈধ গ্যাস সংযোগ স্বেচ্ছায় বিচ্ছিন্ন করেছে তারা পার পেলেও যারা স্বেচ্ছায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে নাই তাদের বিরুদ্ধে জেল জরিমানা হবে।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী কালীগঞ্জ পৌর এলাকার তুমলিয়া, আড়িখোলা ও দুর্বাটি গ্রামে অভিযান চালায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এতে ওই তিন গ্রামের ১০ কিলোমিটার এলাকার প্রায় চার সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। এতে প্রায় সাড়ে ৪ হাজার রাইজার জব্দসহ লক্ষাধীক ফুট পাইপ উঠিয়ে ফেলা হয়।

এ সময় কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মুঃ মুশফিকুর রহমানের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ গ্রাহকদের ২১ হাজার টাকা জরিমানাও করা হয়।

তিতাস গ্যাস টঙ্গী জোনাল মার্কেটিং অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেবের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, টঙ্গী জোনের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী রফিকুল ইসলাম, মোঃ আব্দুর রাজ্জাক, মেজবাউর রহমান, সহকারী প্রকৌশলী রেদোয়ানুজ্জামান, শাহ মোঃ এমদাদ, মোৎ নুজরুল ইসলাম প্রমুখ।

ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব জানান, তিতাস গ্যাস কর্তৃপক্ষের এটি একটি চলমান প্রক্রিয়া। অবৈধ গ্যাস সংযোগ থাকা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

শিল্প কারখানা ও আবাসিক খাতে প্রাকৃতিক গ্যাসের অবৈধ সংযোগ, অব্যবস্থাপনা আর দুর্ণীতির কারণে সরকার প্রতি বছর বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password