বাংলাদেশ, শুক্রবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্ত করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এর পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হিলারি ক্লিনটনের ই-মেইল সংক্রান্ত তদন্তে ভুল তথ্য দেয়ার অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানায় মার্কিন প্রশাসন।
বাংলাদেশ সময় বুধবার ভোররাতে হোয়াইট হাউজের পক্ষ থেকে ঘোষণা করা হয়, জেমস কোমিকে চাকরীচ্যুত ও তার কার্যালয় থেকে অপসারণ করা হয়েছে। এ ঘটনায় ওয়াশিংটন মর্মাহত বলে জানানো হয়েছে।
এফবিআই পরিচালক হিসেবে জেমস কোমি সর্বশেষ অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়ার কোনও যোগসূত্র ছিল কিনা, তা নিয়ে একটি তদন্তের নেতৃত্ব দিচ্ছেন। আর এ কারণেই তার বিরুদ্ধে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে সন্দেহ করছেন ডেমোক্রেটরা।
তবে হোয়াইট হাউজের বিবৃতিতে জানা যায়, গত সপ্তাহেও মার্কিন কংগ্রেসের শুনানিতে হিলারি ক্লিনটনের ই-মেইলের ব্যাপারে ভুল তথ্য দিয়েছেন তিনি।
প্রেসিডেন্ট ট্রাম্প কোমিকে পাঠানো বহিস্কারপত্রে লিখেছেন, যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের সুপারিশক্রমে কোমি কার্যকরভাবে এফবিআইয়ের নেতৃত্ব দিতে পারছেন না। চিঠিতে ওই সুপারিশের সঙ্গে একমত প্রকাশ করেন ট্রাম্প। তবে তার স্থলাভিষিক্ত কে হবেন, তা শিগগিরই সন্ধান করা হবে বলেও জানানো হয়েছে। বিবিসি।

আরো খবর

Leave a Reply