বাংলাদেশ, শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

হাটহাজারীতে নকল কারখানায় রঙ, পামঅয়েল, সুজি, গাম দিয়ে ঘি তৈরি!

দীর্ঘদিন ধরে একাধিক সংঘবদ্ধ চক্র হাটহাজারীতে নকল বাঘাবাড়ির ঘি তৈরি করে আসছিল

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাজিপাড়া এলাকায় একটি সুবিশাল নকল বাঘাবাড়ির ঘি তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের নেতৃত্বে পরিচালিত বিশেষ অভিযানে এই নকল ঘি কারখানা থেকে জব্দ করা হয়েছে ১২০০ লিটার নকল ঘি এবং প্রায় আড়াই হাজার নকল ঘি টিনজাত করার খালি কৌটা।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, কোনো ধরনের দুধের ব্যবহার ছাড়াই কৃত্রিম রঙ, ফ্লেভার ও পাম অয়েল ব্যবহার করে দীর্ঘদিন ধরে একাধিক সংঘবদ্ধ চক্র হাটহাজারীতে নকল বাঘাবাড়ির ঘি তৈরি করে আসছিল। কৌটায় স্পেশাল বাঘাবাড়ির ঘি লিখে এবং বিএসটিআইয়ের অনুমোদনের সিল ব্যবহার করে বাজারের নামি-দামি দোকানে এসব ঘি সরবরাহ ও বিক্রয় করে আসছিল।

টির বিরুদ্ধে গত সোমবার থেকে অভিযান চলছে বলে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সোমবার প্রথম দিনের অভিযানে অপর একটি নকল ঘি তৈরির কারখানা থেকে দেড় হাজার লিটার নকল ঘি জব্দ ও কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল থেকে অপর একটি কারখানায় অভিযান চালানো হয়। এই অভিযানেও জব্দ করা হয় ১২০০ লিটার নকল ঘি, ঘি তৈরির কেমিক্যাল ও কৃত্রিম রঙ।

এই নকল ঘি তৈরির কারখানার মালিকরা খবর পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করতে পারেনি অভিযানকারী দল। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।

আরো খবর

Leave a Reply