বাংলাদেশ, রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

পরীক্ষা শুরুর আগেই প্রশ্ন বাইরে, ২ জনকে কারাদণ্ড

শনিবার গণিত পরীক্ষার দিনে ঘাটাইলের সাগরদীঘি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্র কেন্দ্রের বাহিরে যাওয়ার ঘটনা ঘটে।পরীক্ষা শুরুর ২০ মিনিট আগে প্রশ্নপত্র মেলে কেন্দ্রের বাইরে ফটোকপির দোকানে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়।

আটক একজনের জবানবন্দিতে ঘটনার দিন বিকালে আটক করা হয় ঘটনার মূল হোতা সাগরদীঘি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবীরকে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার পরীক্ষা শুরুর ২০ মিনিট আগে টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন সাগরদীঘির রাকিব লাইব্রেরীতে অভিযান চালায় । এ সময় গণিত প্রশ্নসহ দুইজনকে আটক করে। আটককৃতরা হলেন-সাগরদীঘি গ্রামের সঞ্জিত সাহার ছেলে কোচিং সেন্টারের শিক্ষক শ্যামল বাবু (৪৫) ও ঝাড়ুদার আব্দুর রহমান (৫৫)।

আটক আব্দুর রহমান স্বীকার করে বলেন, পরীক্ষা শুরুর ২০ মিনিট আগে সাগরদীঘি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবীর আমার হাতে প্রশ্নপত্র দিয়ে কেন্দ্রের বাহিরে রাকিব লাইব্রেরীতে নিয়ে যেতে বলেন। আমি তার কথামতো দোকানে দাঁড়িয়ে থাকা শ্যামল বাবুর কাছে প্রশ্ন পৌঁছে দেই। ঘটনার মূল হোতা প্রধান শিক্ষক হুমায়ুন কবির জড়িত থাকায় ঝাড়ুদার আব্দুর রহমানকে মানবিক দিক বিবেচনা করে ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ জানান, টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন আর এর নেতৃত্বে সাগরদীঘি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবীর ও শ্যামল বাবুকে এক মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।

 

আরো খবর

Leave a Reply