২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:৩৯/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৭:৩৯ পূর্বাহ্ণ

গাজীপুরে গায়েবি মামলা ওসির প্রত্যাহার দাবি বিএনপির প্রার্থীর

     

গাজীপুর জেলা প্রতিনিধি
গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বিএনপির প্রার্থী শাহ রিয়াজুল হান্নান ওসি আবু বকর সিদ্দিকের প্রত্যাহার দাবি করেছেন।

১৭ ডিসেম্বর সোমবার সকালে উপজেলার সাফাইশ্রীস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এ সময় হামলা, মামলা, পোস্টারে আগুন ও বাড়ি বাড়ি গিয়ে নেতা-কর্মীদের হুমকি-ধমকির চিত্রও তুলে ধরা হয়।

রিয়াজুল হান্নান বলেন, গত ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে আওয়ামী লীগের প্রার্থী কর্তৃক বাধার সম্মুখীন হচ্ছি। ১৪ ডিসেম্বর আড়াল বাজারে পূর্ব পরিকল্পিতভাবে তিন দফা হামলা চালায়।

এ সময় আমার ব্যবহৃত গাড়ি ও কর্মীদের মোটরসাইকেল ভাঙচুর এবং আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে পাঞ্জাবি ছিঁড়ে ফেলে। এতে ১০-১২ জন আহত হন।

এ ব্যাপারে ওই দিনই সহকারী রিটার্নিং অফিসার ও থানায় লিখিত অভিযোগ করা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

অথচ গায়েবি ঘটনা সাজিয়ে ১২ ডিসেম্বর তরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপির ৫০ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন।১৩ ডিসেম্বর দুর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িয়াতে গায়েবি ঘটনা সাজিয়ে যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফার বাদী হয়ে বিএনপির ৮৭ জন কর্মীর বিরুদ্ধে মামলা করেন।

১৪ ডিসেম্বর বেগুনহাটিতে গায়েবি ঘটনা সাজিয়ে এসআই বছির উদ্দিন বাদী হয়ে বিএনপির ৬১ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন।তিনি বলেন, ১৪ ডিসেম্বর নলগাঁও বাজারে ও ১৫ ডিসেম্বর গিয়াসপুর বাজারে নির্বাচনী প্রচারের মাইক ভাঙচুর ও আটকে রাখে।

প্রধান নির্বাচনী এজেন্ট উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিমসহ সম্ভাব্য এজেন্টদের বিরুদ্ধে গায়েবি মামলা করা হয়েছে।

এসব ঘটনায় বারবার থানা পুলিশের সহযোগিতা চাইলেও কার্যকর কোন পদক্ষেপ না নিয়ে উল্টো আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে।রিয়াজুল হান্নান আরও বলেন, আওয়ামী লীগ ও পুলিশ প্রতিটি ইউনিয়নে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে মাঠছাড়া করতে এবং ভোট কেন্দ্র দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা দেলোয়ার হোসেন, কাজী আফতাব উদ্দিন, আফজাল হোসাইন, এমদাদুল হক লাল প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply