২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:৩০/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১:৩০ অপরাহ্ণ

১৬টি পরিবেশনা নিয়ে আজ ২৮ পর্বে পরিবর্তন

     

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন’র ২৮তম পর্ব প্রচার হবে আজ রোববার রাত ১০টার ইংরেজি সংবাদের পর। মোট ১৬টি পরিবেশনা থাকছে এবারের পরিবর্তনে।

পরিবর্তনের এবারের পর্বে যথারীতি তিনটি গান রয়েছে। দেলোয়ার আরজুদা শরফের কথায় প্লাবন কোরেশীর সুরে ইন্দুবালা শিরোনামের জনপ্রিয় গানটি গাইবেন এই প্রজন্মের সঙ্গীত শিল্পী বিন্দু কনা। কথা সুর অবিকৃত রেখে গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন জনপ্রিয় সংগীত পরিচালক ইবরার টিপু।

সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক সুজন আরিফের সুর ও সঙ্গীতে আরেকটি গান গাইবেন ক্লোজআপ ওয়ান খ্যাত জনপ্রিয় সংগীত শিল্পী কিশোর। ‘প্রেমের প্রেমে পড়েছি আমি/ প্রেমতো আমার প্রেমে পড়ে না’ – এমন কথামালার রোমান্টিক এই গানটি গেয়েছেন এবং মিলনায়তনের দর্শকদের সামনে পরিবেশন করেছেন কিশোর।

বর্তমান সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী লিজা গাইবেন জনপ্রিয় সংগীত পরিচালক জুয়েল মোর্শেদের সুর ও সংগীতায়োজনে একটি গান। বরাবরের মতোই লিজা চমৎকার গেয়েছেন এবং পারফরমেন্স করেছেন গানটিতে। তিন রকম তিনটি গান দর্শকদের আনন্দ দেবে প্রত্যাশা অনুষ্ঠানের উপস্থাপক আনজাম মাসুদের।

নৃত্যপরিচালক ও নৃত্যশিল্পী আবু নাঈমের পরিচালনায় জনপ্রিয় একটি গানের সাথে নাঈম ড্যান্স কোম্পানির সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন এই সময়ের প্রতিশ্রুতিশীল অভিনেতা ও নৃত্যশিল্পী শাহেদ এবং প্রথমা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে বাংলাদেশ টেলিভিশনের কালজয়ী অনুষ্ঠান,বর্তমান সরকারের উন্নয়নমূলক মেগাপ্রকল্প এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপস বিষয়ক কুইজের মাধ্যমে।

হজমআলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটাখাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন প্রভৃতি নিয়মিত পর্বে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ। নাট্যাংশগুলোতে ধারাবাহিকতা, নিরাপদ সড়ক, ট্রাফিক আইন, নদী ভাঙ্গন,পরনিন্দা পরচর্চা,ঘুষ-দুর্নীতি, বিদেশী অপসংস্কৃতি চর্চা ইত্যাদি বিষয় প্রাধান্য পেয়েছে।

নাট্যংশগুলোতে অভিনয় করবেন-দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীন খান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, কাজী উজ্জ্বল, সৈয়দ আল মামুন, নূর-এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, ফিরোজ হোসাইন, শ্যামল, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রুহুল আমিন, মঞ্চ মনির, মেঘা, শিল্প প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply