গাজীপুর সিটি নির্বাচন আজ থেকে প্রচারণা শুরু

  প্রিন্ট
(Last Updated On: জুন ১৮, ২০১৮)

গাজীপুর জেলা প্রতিনিধি 
আনুষ্ঠানিকভাবে গাজীপুর সিটিতে নির্বাচনে প্রচারণা শুরু হচ্ছে  আজ ১৮ জুন সোমবার থেকে এবং ভোট গ্রহণ হবে আগামী ২৬ জুন মঙ্গলবার।

নির্বাচনকে সামনে রেখে গাজীপুরে এবার অন্যরকম ঈদের আমেজ বিরাজ করছে। প্রায় প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা সমবেত মুসল্লিদের কাছে দোয়া চাচ্ছেন। কর্মী সমর্থকদের নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করছেন। করছেন নির্বাচন সংক্রান্ত শলাপরামর্শও।

শুধু নিজেদের প্রার্থীদের সঙ্গেই নন, একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ে সেরে নিচ্ছেন নির্বাচন সংক্রান্ত নানা পরামর্শও। ১৬ জুন শনিবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মোঃ জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। পরস্পর কোলাকুলি করে এ শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় দু’পক্ষের একাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে আগামীকাল সোমবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু হলেও ঈদের কারণে গাজীপুর অনেকটাই ফাঁকা। স্থানীয়রা থাকলেও কর্মজীবী হাজারও মানুষ গ্রামে বাড়ি ফিরেছেন। তবে তাদের মাঝে অধিকাংশ গাজীপুরের ভোটার। ফলে নির্বাচনের আগে এবং প্রচরাণার সময় তাদেরকে গাজীপুর ফেরাতেও নেওয়া হচ্ছে নানা উদ্যোগ।

উল্লেখ্য, গত ১৫ মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মোঃ জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password