২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৩১/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:৩১ অপরাহ্ণ

তিন সিনেমায় এবারের বৈশাখ

     

দুই ঈদ, ইংরেজি নববর্ষ ও ভালোবাসা দিবসের মতো পহেলা বৈশাখেও সিনেমা মুক্তি বেশ ঘটা করে দেওয়া হয়। আজ বাদে কালই পহেলা বৈশাখ। বৈশাখের মতো বড় উৎসবে সিনেমা হল, প্রযোজক ও পরিচালকদের থাকে নানা প্রস্তুতি। এরিমধ্যে চলচ্চিত্র সংশ্লিষ্টরা নতুন ছবি দর্শকদের উপহার দিতে প্রচারসহ সিনেমা হল বুকিংয়ের কাজ শেষ করেছেন। বৈশাখ উপলক্ষে আজ সারাদেশে মুক্তি পাচ্ছে ৩টি চলচ্চিত্র। এগুলো হলো ‘একটি সিনেমার গল্প’, ‘বিজলী’ ও ‘হৃদয় ছোঁয়া কথা’।
বাংলাদেশের প্রথম সুপারহিরো চলচ্চিত্র ‘বিজলী’। সিনেমাটি নতুন বলে মুক্তি দিলেও এটা পুরনো সিনেমা হিসেবেই মুক্তি পাচ্ছে আজ। কারণ গত ৩০ মার্চ একটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছিল। ছবিটি পরিচালনা করেছেন ইফতেখার চৌধুরী। ববি বলেন, ‘দর্শকরা অনেকদিন পর একটি ভিন্ন ধরনের ছবি দেখতে পাবেন। এতে আমার বিপরীতে আছেন কলকাতার অভিনেতা রণবীর। বাংলাদেশের প্রথম সুপারহিরোর ছবি এটি।’
৯০টি সিনেমা হলে ‘বিজলী’ মুক্তি পাবে। বিজলীতে অভিনয় করেছেন ববি, ইলিয়াস কাঞ্চন, শতাব্দী রায়, মিশা সওদাগর, আহমেদ শরীফ, মিজু আহমেদ, কলকাতার রণবীর প্রমুখ।
নায়ক-পরিচালক আলমগীর পহেলা বৈশাখে ‘একটি সিনেমার গল্প’ মুক্তির বিষয়টি বেশ আগেই নিশ্চিত করেছিলেন। সেভাবেই তিনি প্রচার-প্রচারণা করেছেন। অনেকবছর পর তিনি দর্শকদের কাছে নতুন ছবি নিয়ে হাজির হয়েছেন। তার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান আইকন এন্টারটেইনমেন্ট থেকে ছবিটি মুক্তি পাবে।
আলমগীর বলেন, ‘একটি সিনেমার গল্প ছবিতে হাসি, কান্না, দুঃখ, বেদনা সবই আছে। আছে সুন্দর কিছু গান। গল্পটি যখন লেখা হয় তখন আমি আমার টিমের সবার সঙ্গে শেয়ার করি। তারা সবাই এক বাক্যে ঋতুপর্ণাকে কাস্ট করার কথা বলে। আপনারাও আশা করি সিনেমাটি দেখলে ওকে কাস্ট করার যৌক্তিকতা খুঁজে পাবেন। ৪০টির বেশি হলে প্রথম সপ্তাহে মুক্তি দেবো।’
একটি সিনেমার গল্প ছবিতে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, আলমগীর, চম্পা, ঋতুপর্ণা, আরিফিন শুভ, সাবেরী আলম, সাদেক বাচ্চু প্রমুখ। একটি সিনেমার গল্প ছবিতে গান থাকছে পাঁচটি। গানগুলো লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, মনিরুজ্জামান মনির ও কবির কবুল। সুর করেছেন রুনা লায়লা, শওকত আলী ইমন ও ইমন সাহা। কণ্ঠ দিয়েছেন মনির খান, বাপ্পা মজুমদার, অদিতি মহসীন, কোনাল, ঝিলিক ও আঁখি আলমগীর।
এদিকে ‘হৃদয় ছোঁয়া কথা’ মুক্তি পাওয়ার কথা থাকলেও কোনো ধরনের শোরগোল শোনা যায়নি। ছবির পরিচালক খোরশেদ আলমের সঙ্গে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।
গত সপ্তাহে মুক্তিপ্রাপ্ত দুই সিনেমা স্বপ্নজাল ও পলকে পলকে তোমাকে চাই এই সপ্তাহেও বেশকিছু হলে প্রদর্শিত হবে। এ দুটো সিনেমা গত সপ্তাহে অনেক দর্শককেই হলমুখি করেছে। তবে পহেলা বৈশাখের তিন সিনেমা দর্শক কেমন টানতে পারে সেটাই এখন দেখার অপেক্ষা!

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply