২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৫৯/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৫৯ অপরাহ্ণ

নৌবাহিনী প্রধানের সাথে ভারতীয় সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

     

ঢাকা ০২ এপ্রিল ২০১৬

বাংলাদেশে সফররত ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত, ইউওয়াইএসএম, এভিএসএম, ওয়াইএসএম, এসএম, ভিএসএম, এডিসি  নেতৃত্বে ৪ সদস্যের প্রতিনিধি দল আজ রবিবার বনানীস্থ নৌসদর দপ্তরে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।
সাক্ষাতকালে ভারতের সেনাবাহিনী প্রধান নৌপ্রধানের সাথে কিছু সময় অতিবাহিত করেন এবং পারস্পারিক কুশল বিনিময় ও পেশাগত বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। এসময় নৌ প্রধান ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর বীর সেনাসদস্যদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স¥রণ করেন এবং তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তারা দুই দেশের সামরিক সদস্যদের প্রশিক্ষণ ও পেশাগত দক্ষতা উন্নয়নে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন এবং দু’দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করেন।
সাক্ষাতকালে নৌসদরের পিএসওগণসহ ঢাকায় নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডিফেন্স এ্যাটাশে এবং দিল্লীতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স এ্যাটাশে এবং উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে ভারতীয় সেনাপ্রধান নৌসদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন, ওএসপি, বিসিজিএমএস, এনডিইউ, পিএসসি তাঁকে স্বাগত জানান।
উল্লেখ্য, ভারতীয় সেনাপ্রধান স্বস্ত্রীক চারজন সফরসঙ্গীসহ গত ৩১ মার্চ ২০১৭ তারিখে বাংলাদেশে আগমন করেন এবং সফর শেষে অদ্য ০২ এপ্রিল ২০১৭ তারিখে তিনি ঢাকা ত্যাগ করবেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply