সুন্দরগঞ্জের চার পুলিশ হত্যা মামলার চার্জ গঠন

  প্রিন্ট
(সর্বশেষ আপডেট: মার্চ ৫, ২০১৮)

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদ-ের রায়কে কেন্দ্র করে সাঈদীভক্তদের নারকীয় তা-বে নিহত গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা তদন্ত কেন্দ্রের চার পুলিশ হত্যা মামলার চার্জ গঠন করা হয়েছে।  রোববার দুপুরে গাইবান্ধা জেলা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আহম্মেদের আদালতে এই চার্জ গঠন করা হয়।
জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক বিষয়টি নিশ্চিত করে জানান, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত ঘোড়ামারা আজিজকে ১ নম্বর আসামী করে ২৩২ জনের নামে আদালতে চার্জ গঠন করা হয়েছে। এসময় আদালতে ২২৫ জন আসামী উপস্থিত ছিলেন। এদের মধ্যে ২২৩জন আসামী জামিনে, ২ জন জেল হাজতে ও ৭ জন আসামী পলাতক রয়েছেন । মামলার পরবর্তী তারিখে সাক্ষ্যগ্রহন শুরু হবে।
২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সুন্দরগঞ্জের বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্র ও রেলওয়ে স্টেশনে নারকীয় তান্ডব চালিয়ে সাঈদীভক্তরা ৪ পুলিশ সদস্যকে পিঠিয়ে হত্যা করে। এ সময় তারা সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অসুন্দর পরিবেশ সৃষ্ঠি করে রাস্তা অবরোধ, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। এ নিয়ে বামনডাঙ্গা তদন্ত কেন্দ্রের তৎকালীন উপ-পরিদর্শক আবু হানিফ বাদি হয়ে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের জামায়াতের সাবেক সাংসদ ও যুদ্ধাপরাধী আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজসহ ৮৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২ হাজার ৫০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে আব্দুল আজিজ , বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সোলায়মান সরকার সাজা, ইয়াকুব আলী,মতিয়ার রহমান,হারুন অর রশিদসহ ২৩৫জনের বিরুদ্ধে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে তৎকালীন সুন্দরগঞ্জ থানার ওসি মোজাম্মেল হক।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password