বাংলাদেশ, রবিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

সুন্দরগঞ্জের চার পুলিশ হত্যা মামলার চার্জ গঠন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদ-ের রায়কে কেন্দ্র করে সাঈদীভক্তদের নারকীয় তা-বে নিহত গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা তদন্ত কেন্দ্রের চার পুলিশ হত্যা মামলার চার্জ গঠন করা হয়েছে।  রোববার দুপুরে গাইবান্ধা জেলা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আহম্মেদের আদালতে এই চার্জ গঠন করা হয়।
জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক বিষয়টি নিশ্চিত করে জানান, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত ঘোড়ামারা আজিজকে ১ নম্বর আসামী করে ২৩২ জনের নামে আদালতে চার্জ গঠন করা হয়েছে। এসময় আদালতে ২২৫ জন আসামী উপস্থিত ছিলেন। এদের মধ্যে ২২৩জন আসামী জামিনে, ২ জন জেল হাজতে ও ৭ জন আসামী পলাতক রয়েছেন । মামলার পরবর্তী তারিখে সাক্ষ্যগ্রহন শুরু হবে।
২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সুন্দরগঞ্জের বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্র ও রেলওয়ে স্টেশনে নারকীয় তান্ডব চালিয়ে সাঈদীভক্তরা ৪ পুলিশ সদস্যকে পিঠিয়ে হত্যা করে। এ সময় তারা সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অসুন্দর পরিবেশ সৃষ্ঠি করে রাস্তা অবরোধ, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। এ নিয়ে বামনডাঙ্গা তদন্ত কেন্দ্রের তৎকালীন উপ-পরিদর্শক আবু হানিফ বাদি হয়ে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের জামায়াতের সাবেক সাংসদ ও যুদ্ধাপরাধী আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজসহ ৮৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২ হাজার ৫০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে আব্দুল আজিজ , বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সোলায়মান সরকার সাজা, ইয়াকুব আলী,মতিয়ার রহমান,হারুন অর রশিদসহ ২৩৫জনের বিরুদ্ধে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে তৎকালীন সুন্দরগঞ্জ থানার ওসি মোজাম্মেল হক।

আরো খবর

Leave a Reply