২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:২৫/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৯:২৫ পূর্বাহ্ণ

মোহরায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম যুব সমাজের অবক্ষয়রোধে খেলাধুলার ভূমিকা গুরুত্বপূর্ণ

     

উত্তর মোহরা ‘বঙ্গবন্ধু পরিষদ’ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ২য় রাত্রিকালীন ফুটবল টুর্ণামেন্ট-এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ রাতে অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে পূর্বে এক আলোচনা সভায় সমাজ সেবক ও ক্রীড়া সংগঠক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। এসময় তিনি বলেন, যুব সমাজের অবক্ষয়রোধে খেলাধুলার ভূমিকা গুরুত্বপূর্ণ। ক্রীড়াঙ্গনকে সক্রিয় করার মাধ্যমে লেখা পড়ার পাশাপাশি সারা বছর ধরে যুব সমাজকে খেলার মাঠে ধরে রাখতে হবে।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্রীড়াঙ্গনে বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছেন উল্লেখ করে বলেন, পৃথিবীর মানচিত্রে নিজেদের পরিচিত করার উত্তম মাধ্যম হলো ক্রীড়া। ক্রিকেটের নৈপুণ্যতা সারা বিশে^ বাংলাদেশকে নতুনভাবে পরিচিত করছে।
তিনি আরও বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই মাতৃভূমি বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু তথা মুক্তিযুদ্ধের স্বপ্নের সোনার বাংলা গড়তে বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করার লক্ষ নিয়ে কাজ করছে।
তিনি আরো বলেন, মাদকের ভয়াবহ বিষাক্ত ছোবল আমাদের তরুন সমাজকে প্রতিটি মুহুর্তে বিপদগামী করছে। এই বিপদগামী যুব সমাজ-তরুন সমাজকে আমরা মাদকের হাত থেকে খেলার মাঠে ফিরিয়ে আনতে চাই। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্টের প্রধান পৃষ্ঠপোষক যুবনেতা সৈয়দ নজরুল ইসলাম। বক্তব্য রাখেন রফিকুল আলম, এস এম আনোয়ার মির্জা, মোহাম্মদ ফারুক, টুর্ণামেন্ট কমিটির আহবায়ক হারুনুর রশিদ, সদস্য-সচিব এরশাদ চৌধুরী বিটু।
উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আহমেদুর রহমান, কাজী মাহবুব আলম, জাহাঙ্গীর আলম চৌধুরী, হাসান মুরাদ চৌধুরী, মুজিবুল হক, জাহেদ হোসেন চৌধুরী, মো. আলমগীর, হানিফ খান, মো. লোকমান, আজম খান এবং মোহরা ওয়াার্ড যুবলীগ, স্বেচ্চাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। ইমরান হোসাইন, মোস্তফা কামাল ও রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উত্তর মোহরা বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর আহমেদ খোকন, শওকত আলী, আলী হোসেন, সালাউদ্দিন, শাদাত, সাহেদ চৌধুরী, সাহেদ আলম, ফারুক, সাদ্দাম, ওয়াসিম, মিজান, বাদশা, জাহেদ, রোকন ও অন্যান্য নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে ৩২ টি দল অংশগ্রহণ করে। তার মধ্যে সর্বশেষ ফাইনাল খেলায় উরকিরচর ‘লাল মিয়া শাহ ফার্নিচার গ্যালারী, কাজীর দেউড়ি সুপার স্টার কে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ওয়েল গ্র“পের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার টাকা এবং রানার্স আপ দলকে ২০ হাজার টাকার প্রাইজমানি প্রদান করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply