বাংলাদেশ, শুক্রবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ।

ইউনুসকো চেয়ারম্যান হাজী ইউনুছ পেলেন সিআইপি কার্ড

 

 

বাংলাদেশের বেসরকারী খাতে শিল্প স্থাপন,পণ্য উৎপাদন,কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা ২০১৪ অনুযায়ী ৫টি ক্যাটাগরীতে সরকার ৫৮ জন ব্যক্তিকে ২০১৫ সালের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি(সিআইপি-শিল্প) হিসেবে নির্বাচিত করেছে।
আজ রোববার বিকেলে রাজধানীর একটি হোটেলে শিল্প মন্ত্রনালয়ের আয়োজনে অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু তাদের সিআইপি কার্ড বিতরণ করেন। শিল্প মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো.মোশাররফ হোসেন ভূইয়ার এনডিসি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই এর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।
অনুষ্ঠানে সিআইপি (শিল্প) খাতে ৮ জন, বৃহৎ শিল্পে ২০ জন, বৃহৎ শিল্পে ৫ জন, মাঝারি শিল্পে ১২ জন, মাঝারি শিল্পে ৩ জন, ক্ষুদ্র শিল্পে ৫ জন, ক্ষুদ শিল্পে ১ জন, মাইক্রো শিল্পে ২ জন এবং কুটির শিল্পে ২ জনকে সিআইপি কার্ড প্রদান করা হয়।
বৃহৎ শিল্প উৎপাদনে অবদান রাখার জন্য চট্টগ্রামের বেশ কয়েকজন শিল্পপতি সিআইপি কার্ড পান। তার মধ্যে রয়েছেন ইউনুসকো গ্রুপের শোর টু শোর (বাংলাদেশ) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হাজী ইউনুছ আহমদ, বিএসআরএম এর ব্যবস্থাপনা পরিচালক আমের আলী হোসাইন,ইউনিভার্সেল জিন্স লিমিটেডের মো.নাছির উদ্দিন, ইস্পাহানি গ্রুপের পাহাড়তলী টেক্সটাইল এ্যান্ড হোসিয়ারী মিলস’র ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানী, সুপার রিফাইনারী প্রাইভেট লি: এর ব্যবস্থাপনা পরিচালক সেলিম আহমদ ও প্যাসিফিক জিন্স লি: এর পরিচালক সৈয়দ মোহাম্মদ তানবির । এছাড়াও মাঝারি শিল্প (সেবা) খাতে কিউএনএস কনটেইনার সার্ভিসেস লি:এর চেয়ারম্যান নুরুল কাইয়ুম খান সিআইপি কার্ড পেয়েছেন।
উল্লেখ্য, হাজী ইউনুছ দেশের একজন শীর্ষস্থানীয় শিল্পোক্তা ব্যবসায়ী হিসেবে সুপরিচিত। বাংলাদেশের সুনাম বৃদ্ধি ও বাংলাদেশকে বিদেশে ব্র্যান্ডিং করার ক্ষেত্রে তিনি অত্যন্ত সততা ,নিষ্ঠা ও আন্তরিকতার সাথে তিনদশক ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এনবিআর ২০১৫ জরিপে তিনি বাংলাদেশের ১৬তম শীর্ষ ধনী ব্যবসায়ী হিসেবে অবস্থান করছেন। দেশদরদী ও কর্মবীর হাজী ইউনুছ একজন সমাজসেবক ও দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত ।

 

আরো খবর

Leave a Reply