২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:২৭/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৬:২৭ অপরাহ্ণ

টেকনাফে ৬৩ লাখ টাকার ইয়াবা উদ্ধার

     

টেকনাফে ২০ হাজার ৯২৫ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। ওই ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৬৩ লাখ টাকা। এ সময়  মিয়ানমারের ৩ নাগরিককে আটক করা হয়। গতকাল শনিবার সকাল ৬ টার দিকে সদরের বড়ইতলী এলাকা থেকে ওই ইয়াবার চালানসহ তাদের করা হয়।

লেঃ কর্ণেল এস এম আরিফুল ইসলাম জানান, বিওপি চৌকির হাবিলদার মো. আশরাফুল আলমের নেতৃত্বে একটি বিশেষ টহলদল মিয়ানমার হতে ইয়াবার চালান আসার গোপন সংবাদে বড়ইতলী সংলগ্ন নাফ নদীর কেওড়া বাগানে ওঁৎ পেতে থাকে। এর কিছুক্ষণ পর হস্তচালিত একটি নৌকা মিয়ানমার থেকে নাফ নদীর শুণ্য রেখা অতিক্রম করে কিনারায় আসলেই টহলদল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তিন যুবক নৌকা থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্ট করে। টহলদল ধাওয়া করে মিয়ানমার মন্ডু থানার আশিকা পাড়া এলাকার মো. ইউনুছের ছেলে মো. ফয়সাল (২০), নাইটার ডেইল এলাকার ফয়েজ আহমদের ছেলে মোহাম্মদ আলী (২০), খাইংখালী এলাকার রশিদ আহমদের ছেলে মো. আব্দুল (২০) কে আটক করতে সক্ষম হয়। তাদের স্বীকারোক্তি মতে নৌকাটি তল্লাশি করে অভিনব কায়দায় রশি দিয়ে বাঁধা অবস্থায় পানির নিচ হতে দুইটি প্যাকেটে ইয়াবার  পাওয়া যায়। তাদের ব্যাটালিয়ন সদরে নিয়ে ইয়াবার পুটলা গণনা করে ২০ হাজার ৯২৫ পিস ইয়াবা পাওয় যায়। এসময় সাথে থাকা কাঠের নৌকা, নগদ টাকা এবং একটি মোবাইলও জব্দ করা হয়।

কর্ণেল আরিফ আরো বলেন, আটককৃতদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ইয়াবা রাখার অপরাধ এবং অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply