২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:২১/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ৫:২১ পূর্বাহ্ণ

আনোয়ারায় গণশুনানীতে দূর্নীতির অনেক হদিস পেলেন দুদক কমিশনার

????????????????

     

আনোয়ারা প্রতিনিধি

‘দুর্নীতি হলে শেষ,নিজে বাঁচবো,বাঁচবে দেশ’ এই শ্লোগানে আনোয়ারায় বিভিন্ন প্রশাসনিক দপ্তরে হয়রানি বা দুর্নীতি ঠেকাতে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সচেতন নাগরিক কমিটি-সনাক এ গণশুনানীর আয়োজন করে।  আবদুল জলিল স্মৃতি মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ বলেছেন, আগামী বছরের জুন মাসের মধ্যে আনোয়ারায় দুর্নীতি ও ইয়াবা নিয়ন্ত্রণে আনতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করুন। সংবিধানের ৭ এর ১ অনুচ্ছেদ অনুসারে এদেশের সকল ক্ষমতার মালিক জনগন, আপনারা। তার আমরা বিভিন্ন স্তরের নাগরিক অন্তর্ভূক্ত। এ কারণে দেশ হতে দুর্নীতিকে তুলে ফেলতে হবে।

আনোয়ারায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে ভূমি ও সাবরেজিস্ট্রি অফিস, পল্লী বিদ্যুৎ অফিস, প্রকল্প বাস্তবায়ন অফিস, স্বাস্হ্য  ও পরিবার পরিকল্পনা, শিক্ষা অফিস, পানি উন্নয়ন বোর্ডসহ সবকটি কার্যালয় যেন দূর্নীতি অনিয়মের আখড়ায় পরিনত হয়েছে। আজ বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত  দুদকের গণশুনানিতে এমন অভিযোগ করেন ভুক্তভোগীরা। এয়ার মোহাম্মদ নামের একজন দর্শক বলেন পি আইও অফিসের বিরুদ্বে বিভিন্ন প্রকল্পের নামে ১১,৭৬,০০০/- টাকা নানাভাবে লোপাটের অভিযোগ করা হয়। এ সময় জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী শুনানিতে পি আইও কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করেন। তিনি কোন সদুত্তর দিতে পারেননি। জেলা প্রসাশক বলেন একেবারে কোন কাজ না করে প্রকল্পের পুরো টাকা আত্নসাৎ মেনে নেয়া যায় না, জেলা প্রসাশক নিজে তদন্ত করবেন, দর্শক বিভিন্ন ভুক্ত-ভুগিরা বলেন আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে সময়মত ডাক্তার থাকে না, সরকারি ঔষধ দেওয়া হয় না, ছোট বড় প্রায় রোগীকে রেফার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠিয়ে দেওয়া হয়, পল্লি বিদ্যুৎ অফসে দালাল ছাড়া কাজ হয় না, ৮/১০ হাজার টাকা ছাড়া বিদ্যুৎ সংযোগ পাওয়া যায় না, বটতলি ভূমি অফিসের ব্যপারে আমেনা বেগম নামে এক ভদ্র মহিলা বলেন নামজারি করতে গেলে ভূমি কর্মকর্তা কামরুল ৫০,০০০/- টাকা দাবি করেন অথবা কামরুলের নামে ১ গন্ডা জমি রেজিস্ট্রি করে দিতে বলেন, এইসব প্রশ্নের ব্যাপারে জেলা প্রশাসক জিল্লুর রহমান স্ব-স্ব কর্মকর্তাদের প্রশ্ন করলে কেউ সদুত্তর দিতে পারেনি , সবচেয়ে বেশি অভিযোগ ছিল পল্লী বিদ্যুৎ, ভূমি অফিস, সাবরেজিস্ট্রি অফিস, বিভিন্ন চেয়ারম্যানদের শালিশি বৈঠকের দূনীতির বিরুদ্বে।

চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন। আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা নির্বাহী অফিসার  গৌতম বাড়ৈ,সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) মফিজ উদ্দিন,সচেতন নাগরিক কমিটি-সনাকের সভাপতি এড.আখতার কবির চৌধুরী এতে বক্তব্য রাখেন । আনোয়ারা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো.ওসমান গনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

এছাড়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক আবু সাঈদ,উপ-পরিচালক ছৈয়দ আহমদ,সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন,আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ মান্নান চৌধুরী,উপজেলা ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর,মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম,আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল মোমিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাওলানা আবদুল খালেক শওকী,বৈরাগের ইউনিয়নের চেয়ারম্যান মো.সোলায়মান,বারশতের ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্,রায়পুরের ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম,বরুমচড়ার ইউনিয়নের চেয়ারম্যান শাহাদত হোসেন চৌধুরী,পরৈকোড়ার ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ,আনোয়ারা সদরের চেয়ারম্যান অসীম কুমার দেব উপস্থিত ছিলেন।

এর আগে দুদক কমিশনার ড.নাসির উদ্দিন আহমেদ অতিথিদের নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা সাব-রেজিষ্ট্রার অফিস পরিদর্শন শেষে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply