২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১২:১৫/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ১২:১৫ পূর্বাহ্ণ

গাজীপুরে হামিদা হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুরের জয়দেবপুর থানার প্রায় আট মাস আগের চাঞ্চল্যকর হামিদা হত্যা মামলার প্রধান আসামি সফিকুল ইসলামকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

২১ আগস্ট সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়।

গ্রেফতার সফিকুল ইসলাম গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর বাদাম মধ্যপাড়া এলাকার মোঃ আইয়ুব আলীর ছেলে। তাকে রবিবার রাতে গাজীপুরের কালিয়াকৈরের বাইসপাস এলাকা থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্প স্পেশালাইজড কোম্পানীর কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম জানান, গত ২০১৭ সালের ২৪ জানুয়ারী ভোর পৌনে ৬টার দিকে জয়দেবপুর থানাধীন ঝাঝর গ্রামস্থ হামিদার বাড়ীর ভিতরে হামিদাকে চাকু দ্বারা আঘাত করে হত্যা করে। এ ঘটনায় জয়দেবপুর থানায় দায়ের করা মামলাটি (নং-১০৬(১)১৭) তদন্তাধীন রয়েছে। নিহত হামিদার সাথে গ্রেফতারকৃত আসামী সফিকুল ইসলামদের দীর্ঘদিন যাবৎ শত্রুতা চলে আসছিল। গত ২৪ জানুয়ারী ভোরে নিহত হামিদা বেগম ফজরের নামায পড়ার জন্য ঘরের বাইরে অযু করার জন্য বের হলে পূর্ব হতে তার বাড়ীতে ওৎ পেতে থাকা সফিকুলসহ অন্যান্য আসামীরা চাকু দিয়ে আঘাত করে হত্যা করে। পরবর্তীতে র‌্যাবের পক্ষ থেকে এই মর্মাস্তিক হত্যাকান্ডের ছায়া তদন্ত শুরু হয় এবং র‌্যাব গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

পরে র‌্যাব-১ গাজীপুরের স্পেশালাইজড কোম্পানী পলাতক আসামীদের গ্রেফতারের জন্যে আধুনিক তথ্য-প্রযুক্তি ব্যবহার ও সোর্স নিয়োগের মাধ্যমে আসামীদের অবস্থান সনাক্তের চেষ্টা অব্যাহত রাখে। কিন্তু আসামীরা গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপন করে এবং তাদের পরিবার বন্ধুবান্ধব ও আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ বন্ধ রাখে। গ্রেফতারকৃত আসামী সফিকুল দীর্ঘদিন পলাতক থাকার পর তার পরিবারের সাথে যোগাযোগ করে রাজশাহী হতে ন্যাশনাল বাসে করে ঢাকা আসার বিষয়টি নিশ্চিত হয় র‌্যাব। পরে রবিবার রাত সাড়ে ৮টার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন কালিয়াকৈর বাইপাস এলাকায় সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে একটি আভিযানিক দল চেকপোস্ট পরিচালনা করে সফিকুলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হামিদাকে হত্যা করেছে বলে স্বীকার করে।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামী সফিকুলকে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে র‌্যাবকে জানায়, ঘটনার কিছুদিন পূর্ব হতেই তাদের ও হামিদার মধ্যে বিভিন্ন বিষয়ে মত বিরোধ চলে আসছিল। তাই ঘটনার দিন তার ভাষ্যমতে নিহত হামিদাকে পূর্ব পরিকল্পিতভাবে ওৎ পেতে থেকে চাকু দিয়ে উপুর্যপুরী আঘাত করে হত্যা করে দৌঁড়ে পালিয়ে যায়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply