২৭ এপ্রিল ২০২৪ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:৩৭/ শনিবার
এপ্রিল ২৭, ২০২৪ ১১:৩৭ পূর্বাহ্ণ

স্মরণীয় মানুষ হতে সৃজনশীল গুণাবলী থাকতে হবে ওব্যাটের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা

     

নগরীর খুলশীতে অবস্থিত ওব্যাট জুনিয়র হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৫ মার্চ বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়।
ওব্যাট হেলপার্স’র চেয়ারম্যান, আনোয়ার খান আকমলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক সদস্য পরিবেশবীদ জাফর আলম, প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম প্রয়াস স্কুলের অধ্যক্ষ লে.কর্ণেল মোহাম্মদ মাহবুব মোরশেদ।
বিশেষ অতিথি ছিলেন, ড. মোহাম্মদ কামাল উদ্দিন, ওব্যাট হেলপার্স’র প্রোগ্রাম ম্যানেজার সোহেল আক্তার খান, মোহাম্মদ লাবিব, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ স্ট্রীট চাইল্ড বাংলাদেশ, এসডিজি ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট নোমানুল্লাহ বাহার, পিজিওথেরাপিস্ট মো.আব্দুল জলিল,অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন,  খেলাধুলা ও সংস্কৃতির মাধ্যমে শরীর ও মন ভালো থাকে, যুব সমাজকে মাদক ও অপসংস্কৃতি থেকে দূরে রাখে। আর এর মাধ্যমে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত হয়। তরুণদের জন্য এসব সৃজনশীল ক্ষেত্র আমাদেরকেই সৃষ্টি করতে হবে। পড়ালেখার পাশাপাশি খেলা-ধুলা, সাহিত্যচর্চা, সৃজনশীল গুণাবলী, সংস্কৃতি ও বিনোদনমূলক কর্মকান্ড তরুণদের বিপথগামী হওয়া থেকে বিরত রাখে।
তাই সচেতন সমাজকে এগিয়ে আসতে হবে। আর  তরুণদের সৃজনশীল কাজে উৎসাহ দিতে হবে ও অপসংস্কৃতি থেকে নিরুৎসাহিত করতে হবে। তরুণরা শিক্ষিত হলে, ভালো কাজ করলে তার সুফল, পরিবার, সমাজ তথা রাষ্ট্র ভোগ করবে। দক্ষ জনগোষ্ঠী একটি দেশের জন্য বড় সম্পদ। আমাদেরকে বেশি বেশি জ্ঞান অর্জন করতে হবে। টেকনোলজির দিকে নজর দিতে হবে। কারিগরি শিক্ষায় উৎসাহ বাড়াতে হবে। এর ফলে সহজে কর্মসংস্থান ও আত্মনির্ভরশীল হওয়া যায়। আমাদেরকে হতে হবে সমাজের আলোকিত স্মরণীয় ও বরণীয় মানুষ। সফল মানুষের পদাঙ্ক অনুসরণ করতে হবে। পড়তে হবে সফল মানুষের জীবন কাহিনী। জানতে হবে তাদের জীবনের সফলতার গল্পগুলো।
পরে আবৃত্তি, নাটক, নৃত্য, গান ও খেলাধুলার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ওব্যাট স্কুলের শিক্ষার্থীদের কলকাকলি ও নাচে-গানে পুরা অনুষ্ঠান মুখরিত হয়ে ওঠে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply