৩০ এপ্রিল ২০২৪ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:২৫/ মঙ্গলবার
এপ্রিল ৩০, ২০২৪ ৩:২৫ পূর্বাহ্ণ

মিরসরাইয়ে ব্যাবসায়ীকে গুলি করে সাড়ে ৯লাখ টাকা ছিনতাই

     

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ের জোরারগঞ্জে এক মৎস্য ব্যাবসায়ীকে গুলি করে ৯ লাখ ৭০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে গেছে। বৃহস্পতিবার ( ২৫ মে) রাত সাড়ে ১১টায় জোরারগঞ্জ থানার ওচমানপুর বাজারের দক্ষিণ পাশে এই ঘটনা ঘটে। গুলি বিদ্ধ ব্যাবসায়ীর নাম শেখ ফরিদ ( ৪৮)।
ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার ৫ নং ওচমানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সাবেক ইউপি সদস্য ও ওচমানপুর বাজারের মৎস্য খাদ্য এবং প্রজেক্ট ব্যাবসায়ী শেখ ফরিদ বৃহস্পতিবার রাতে ব্যাবসায় প্রতিষ্ঠান থেকে বাড়ি যাওয়ার সময় নিজ বাড়ির সামনে দুইজন মোটরসাইকেল আরোহী অতর্কিত হামলা চালায় ও পর পর দুই গুলি ছোঁড়ে। এতে একটি গুলির আঘাতে শেখ ফরিদ তার মোটরসাইকেল থেকে পড়ে গেলে ছিনতাইকারীদের একজন তার ব্যাগে থাকা ব্যাবসায়ীক লেনদেনের ৯ লাখ ৭০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। এসময় তার মোবাইল ফোন টি কিছুদূর নিয়ে গিয়ে ফেলে দেয়। ছিনতাইকারীদের মাথায় হেলমেট ও মুখে মাস্ক পরা ছিল।
ব্যাবসায়ী শেখ ফরিদ জানান, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার রাতে তিনি দোকান বন্ধ করে ব্যাক্তিগত মোটরসাইকেল যোগে বাড়ি যাচ্ছিলেন। পেছন পেছন একটি মোটরসাইকেল তার বাড়ির সামনে পর্যন্ত আসে। বাড়ির রাস্তায় প্রবেশের সময় মোটরসাইকেল স্লো করলে পেছনে থেকে মোটরসাইকেল থেকে পরপর দুটি গুলি ছোঁড়ে। প্রথম গুলি পেটের ডান পাশে আঘাত করলে তিনি মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে যান। ফলে ২য় গুলি তার শরীরের উপর দিয়ে চলে যায়। রাস্তায় পড়ে গেলে ছিনতাইকারীদের একজন তার সঙ্গে থাকা টাকা ও মোবাইল নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে মস্তাননগর হাসপাতালে নিয়ে যায়।
মস্তাননগর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ রাজু জানান, রাত ১২টার দিকে গুলি বিদ্ধ ফরিদ নামে একজনকে আনা হয়েছিল। তার ক্ষত স্থানে ড্রেসিং করে ব্যবস্থাপত্র দিয়েছি। তবে তিনি শঙ্কা মুক্ত।
স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মফিজ উদ্দিন বলেন, এমন ঘটনা ইতি মধ্যে আর ঘটেনি। দ্রুত তদন্ত সাপেক্ষে অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় আনতে না পারলে এমন ঘটনা আরো ঘটতে পারে।
জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদ হোসেন জানান, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ছিনতাই ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। ঘটনার তদন্ত কার্যক্রম চলমান আছে। লিখিত অভিযোগ পেলে উপযুক্ত ব্যাবস্থা নেওয়া হবে।

About The Author

শেয়ার করুনঃ

অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ। অবৈধ ব্যাটারী রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার গভীর ষড়যন্ত্র রুখে দিতে হবে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক চালক ঐক্য পরিষদের এক সভা আজ সন্ধ্যা ৭ টায় লালখান বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহŸায়ক আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা বাবু টিটু মহাজন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুল জাহেদ জসিম, রিকশা মালিক পরিষদের সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম। সভায় বক্তারা বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ না করে প্যাডেল রিকশা বন্ধ করার যে পাঁয়তারা চালাচ্ছে তা আগামী দিনে চট্টগ্রাম মহানগরী থেকে রিকশা উচ্ছেদের এক গভীর ষড়যন্ত্র। তাই আগামী দিনে চট্টগ্রাম মহানগরীর রিকশা মালিকদের এক প্রতিনিধি সভার ডাক দিয়ে পরবর্তী আন্দোলনের কর্মসূচি গ্রহণ করে এ ধরণের ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। বক্তারা আরও বলেন, প্রশাসন উচ্চ আদালতের রায়কে অমান্য করে চট্টগ্রাম মহানগরীতে অবৈধ ব্যাটারী চালিত রিকশা চলাচলে পরোক্ষভাবে সহযোগিতা করছে। আগামীতে এধরণের কর্মকাÐ রুখে দিতে আমরা আবারও উচ্চ আদালতের শরণাপন্ন হতে বাধ্য হব। তাই সময় থাকতে এ ধরণের অবৈধ ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার জন্য প্রশাসনের নিকট উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় আরও বক্তব্য রাখেন-মহানগরী রিকশা মালিক পরিষদের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক তসলিম কোম্পানী, মোঃ করিম কোম্পানী, মোখলেচুর রহমান, সিটি রিকশা মালিক পরিষদের সদস্য মোঃ সোহাগ, মোঃ মহিবুল্লাহ, লিটন দাশ, মুহাম্মদ সোলায়মান প্রমুখ।

Leave a Reply