অক্টোবর ৪, ২০২২ ৪:১৩ পূর্বাহ্ণ

ঝটপট তৈরি করুন চিকেন ললিপপ

খুব কম মানুষই পাওয়া যাবে যারা চিকেন খেতে পছন্দ করেন না। আর খাদ্যপ্রিয় মানুষদের কাছে চিকেন খুবই লোভনীয় একটি খাবার। চিকেনের সমস্ত পদের মধ্যে বেশ জনপ্রিয় একটি পদ হল চিকেন ললিপপ। রাস্তার ধারে সিপিতে চিকেন ললিপপ খাননি এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল! তবে ললিপপ খেতে ইচ্ছে হলে আর ভরসা করতে হবে না  রেস্টুরেন্টের উপর।

 

তাইতো  এবার থেকে বাড়িতেই বানাতে পারবেন আপনার পছন্দের চিকেন ললিপপ। বিকেলের নাস্তায় কিংবা বন্ধুদের আড্ডায় চিকেন ললিপপ হলে তো আড্ডা বেশ জম্পেস। আর পছন্দের যেকোনো সস বা চাটনির সঙ্গে এটি খেতে তো বেশ লাগে । চলুন জেনে নেয় কিভাবে অল্প সময়ে তৈরি করা যায় চিকেন ললিপপ।

চিকেন ললিপপ তৈরি করতে যা লাগবে

 

চিকেন কিমা- ১ কাপ, পাউরুটি- ৪ স্লাইস, ডিম- ২টি, লবণ- পরিমাণমতো, আদা, গোলমরিচ ও সয়াসস- আধা চা চামচ করে, তেল ও বিস্কুট গুঁড়া- পরিমাণমতো, কর্নফ্লাওয়ার- ১ চা চামচ।

 

যেভাবে বানাবেন

 

এবার পাউরুটির স্লাইস পানিতে ভিজিয়ে চিপে চটকে নিতে হবে। তারপর চিকেন কিমার সঙ্গে মিশিয়ে নিয়ে একে একে  ডিম, আদা, রসুন, গোলমরিচ, সয়াসস, লবণ ও কর্নফ্লাওয়ার মেশাতে হবে। এবার ছোট ছোট বলের মতো শেপ দিয়ে ডিমের গোলায় ডুবিয়ে বিস্কুট গুঁড়ায় গড়িয়ে নিতে হবে।  বলগুলোর গায়ে টুথপিক গেঁথে নিন। ডুবো তেলে সোনালি করে ভেজে তুলুন নিন। ব্যাস হয়ে গেল ঝটপটে চিকেন ললিপপ। এবার পছন্দের সস বা চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

শেয়ার করুনঃ

Leave a Reply