২ মে ২০২৪ / ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ২:১১/ বৃহস্পতিবার
মে ২, ২০২৪ ২:১১ পূর্বাহ্ণ

অবৈধপথে ভারতে পাচারের সময় বেনাপোল সীমান্তে শিশুসহ আটক-১২

     

 

বেনাপোল থেকে এম ওসমান

সীমান্ত পথে অবৈধ ভবে ভারতে পাচারের সময় বেনাপোল পোর্ট থানার সাদিপুর সীমান্ত থেকে শিশুসহ ৭ নারী ৪ যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার বেলা ১২ টার সময় তাদের আটক করা হয়। তবে এসময় কোন পাচারকারী দালালকে আটক করতে পারেনি বিজিবি সদস্যরা।
আটককৃতরা হলেন, নড়াইল জেলার নড়াগাতি ইউনিয়নের খাশিয়াল গ্রামের রউফ মোল্যার স্ত্রী স্বপ্না (৩০), একই এলাকার ঝন্টু গাজির মেয়ে ছনিয়া (১৭) ও তার মা কেয়া বেগম (৩৫), মহিরুল তালুকদারের স্ত্রী জ্যোস্না খাতুন (২০), ইব্রাহীমের স্ত্রী নাসরিন খাতুন (২০), লুটাস কামালের স্ত্রী জাহিদা (২৩) ও তার শিশু কন্যা ছালমা (২), হাসমত শেখের স্ত্রী শাবানা খাতুন (৩৫), ফরিদপুর জেলার ভাংগা থানার শেখ আব্দুল এর ছেলে শেখ রাসেল (২৫), একই জেলার নগরকান্দা থানার মাজেদের ছেলে আলামিন (২৫), লিপটন চৌধুরীর ছেলে শুভ (২৫) ও ভাঙ্গা থানার সাদেকের ছেলে মাসুদ (৩৩)।
বেনাপোল চেকপোষ্ট বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুল ওহাব জানান, বিজিবির নিজস্ব গোয়েন্দা সুত্রে খবর পেয়ে সাদিপুর সীমান্ত থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের অবৈধ পারাপারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হন্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।
আটককৃতরা জানান, তারা অভাব অনটনে সংসারের খরচ যোগাতে না পেরে বাসা বাড়িতে কাজের জন্য ভারতে পাড়ি দিচ্ছিল। এসময় তাদের বিজিবি আটক করে। আটককৃতরা আরো জানায় দালাল মারফতকে মাথা প্রতি দু‘হাজার টাকার বিনিময়ে ওপারে যাওয়ার জন্য এসেছিল। তবে প্রত্যেকের কাছে একটি করে শ্লিপে ভারতীয় মোবাইল নাম্বার লেখা ছিল।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply